মহেশখালীতে অস্ত্রসহ দুই অপহরণকারী গ্রেপ্তার

104

মহেশখালী থানা পুলিশের অভিযানে দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় অপহৃত এক ব্যক্তিকেও উদ্ধার করা হয়। গত মঙ্গলবার বেলা আড়াইটার দিকে মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে সঙ্গীয় অফিসার, ফোর্সের সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়।
অভিযানে অপহরণকারী উপজেলার কালারমারছড়ার মোহাম্মদ শাহঘোনার মো. আমিনের ছেলে রুহুল কাদের প্রকাশ রুহুইল্যা (৩০) এবং একই উপজেলার কালারমারছড়ার অফিসপাড়ার ওসমানের ছেলে আজিজ (২৮) কে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২ টি দেশে তৈরি এলজি, ৮ টি তাজা কার্তুজ, ১ টি গুলি রাখার ব্যাগ, ৬ টি খালি কার্তুজ জব্দ করা হয়।
গ্রেপ্তারকৃত রুহুল কাদের প্রকাশ রুহুইল্যা এবং আজিজ এর বিরুদ্ধে অবৈধভাবে অস্ত্র ও অস্ত্রের সরঞ্জাম দখলে রাখার অপরাধে মহেশখালী থানায় মামলা করা হয় এবং তাদের আদালতে সোপর্দ করা হয়।
উল্লেখ্য, গত ৬ মে রাত দেড়টার সময় মহেশখালী থানাধীন হোয়ানক ইউনিয়নের পানিরছড়া গ্রামের মো. ইউসুফ, তার ছেলে আব্দুল মোনাফ ও তার মেয়ের জামাই শাহাদাত উল্লাহ বদরখালী থেকে সিএনজি টেক্সিযোগে বাড়ি আসছিলেন। মহেশখালী থানাধীন শাপলাপুর ইউনিয়নস্থ বালুর ডেইল নামক স্থানে যখন তারা পৌঁছায় তখন ৮-৯ জন অপহরণকারী তাদের সিএনজি টেক্সির গতিরোধ করে তাদের গাড়ি থেকে নামিয়ে দেয়। একপর্যায়ে তাদের ৩ জনকে অস্ত্রের মুখে অপহরণ করতে চাইলে ইউসুফ ও তার মেয়ে জামাই চিৎকার করতে করতে পালিয়ে বাঁচেন। এসময় অপহরণকারীরা আব্দুল মোনাফকে অস্ত্রের মুখে অপহরণ করে পাশের পাহাড়ি এলাকায় নিয়ে যায়। পরে আব্দুল মোনাফের পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ৫ লক্ষ টাকা দাবি করে। অপহরণকারীরা মুক্তিপণের টাকা নিয়ে কালারমারছড়া ইউনিয়নের ফকিরজোম পাড়ার পাহাড়ি এলাকায় যেতে বলে। মোনাফের পরিবার বিষয়টি মহেশখালী থানার অফিসার ইনচার্জকে জানান। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেপ্তার করে।
ধৃত অপহরণকারীদের বিরুদ্ধে এই ধরণের অভিযোগে একাধিক মামলা ও অভিযোগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।