মহাসড়কে ডাকাতিরোধে টহল জোরদার র‌্যাবের

2

ঢাকা প্রতিনিধি

সম্প্রতি মহাসড়কে বেশকিছু ডাকাতির ঘটনায় দেশের সকল মহাসড়কে গোয়েন্দা নজরদারি ও টহল জোরদার করেছে র‌্যাব। গতকাল শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। মহাসড়কে ডাকাতি করা চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করার পর বিস্তারিত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যাব।
খন্দকার আল মঈন বলেন, সম্প্রতি মহাসড়কে ডাকাতির বিষয়ে গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে তথ্যবহুল বেশকিছু সংবাদ প্রকাশিত হয়। মহাসড়কে ডাকাতি বন্ধ হওয়া জনগণের গণদাবিতে পরিণত হয়েছে। জনবল কম থাকা সত্ত্বেও র‌্যাব সারাদেশের মহাসড়কে টহল জোরদার করেছে। পাশাপশি র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখাও কাজ করছে। তিনি বলেন, ইতোমধ্যে ডাকাতি করতে গিয়ে গ্রেপ্তার, যাদের বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে, তারা এখন কোন অবস্থানে রয়েছেন, কোন পেশায় রয়েছেন তাদের বিষয়েও আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাবও কাজ করছে। এছাড়া ব্যাটালিয়ন পর্যায়ে ডাকাতি রোধে বিভিন্ন কার্যক্রম চলছে। আমরা ভুক্তভোগীদেরও অনুরোধ করবো ডাকাতির খবর পেলে তারাও যেন আমাদেরকে তথ্য দেন।
ডাকাতি রোধে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন উল্লেখ করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ডাকাতদের যদি পুনর্বাসন করা যায় তাহলে ডাকাতি কমে যাবে। এরইমধ্যে কক্সবাজার ও সুন্দরবনসহ সারাদেশে ৪০৫ জন ডাকাত র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।