মহসিন কলেজে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

89

 

মৌলবাদ, জঙ্গিবাদ ও একাত্তরের পরাজিত শক্তি প্রতিরোধে শিক্ষার্থীদের পাশে থাকার অঙ্গিকার। দেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে গত সোমবার পালন করা হয়েছে। বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ শাখা শিক্ষা-শান্তি-প্রগতির মূল মন্ত্রে দীক্ষিত হয়ে গৌরবগাঁথা ইতিহাসকে সমুন্নত রাখতে ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নের পথে আরো একধাপ এগিয়ে যাবে।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ৪ জানুয়ারি ছাত্রলীগ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ শাখা ক্যাম্পাসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে ক্যাম্পসে মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের নির্দেশনায় নানা কর্মসূচি হাতে নিয়েছে মহসিন কলেজ ছাত্রলীগ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন এবং সভায় সঞ্চালনা করেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা হারুন অর-রশীদ হৃদয়। মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন বলেন, ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ এর আইয়ুববিরোধী আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন ও ৬৬ এর ছয় দফার পক্ষে অসাধারণ ভূমিকা পালন করে। এ ছাড়া ৬৯ এর গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করা, ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন ছাত্রলীগের নেতা কর্মীরা।
এ সময় উপস্থিত ছিলেন তাফহিমুল ইসলাম সোহেল, সাজ্জাদ হোসাইন বাপ্পি, মীর মো. রবি, আরিফুল ইসলাম, মীর শাফায়েত, তাওহীদুল ইসলাম কাইসার, মো. মাইনুল, সাফায়েত ফাহিম, রাকিব বিন আবদুর নূর, ইমরান হোসেন ইমন, আনিস মাহমুদ, আবু হানিফ সৌরভ, আরিফুল ইসলাম, তানবীর সোহেল, অভি রয়, যুবরাজ দাশ, ইমরুল হাসান ইমন, হাসান রিয়াদ, মিশন দাশ, সাফায়েত হোসাইন, মো. তাসবীহ, মো. মাসুম, তানবীর মাহমুদ, রাহুল দে, জুবায়েদ হোসাইন, নাজিম উদ্দিন, সজীব চৌধুরী, আবদুল্লাহ আবির, সাজ্জাদুল আলম, তাওহীদুল ইসলাম, ইনজামুল হক প্রমুখ।