মসজিদে মসজিদে সচেতনতামূলক প্রচারণা

30

করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে নগর ও জেলার মসজিদে মসজিদে ‘করোনাভাইরাস প্রতিরোধে করণীয়’ নির্দেশিকা সম্বলিত লিফলেট বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।
গতকাল শুক্রবার জুমার নামাজ আদায় করতে আসা ধর্মপ্রাণ মুসল্লিদের কাছে এসব লিফলেট বিতরণ করা হয়। খবর বাংলানিউজের
জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ছাড়াও জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) এবং সহকারী কমিশনাররা এ প্রচারণায় অংশ নেন।
লিফলেটে করোনাভাইরাস প্রতিরোধে ঘন ঘন হাত পরিষ্কার, হাঁচি-কাশি শিষ্টাচার মানা, অপরিষ্কার হাত দিয়ে চোখ-নাক-মুখ স্পর্শ করা থেকে বিরত থাকা, আক্রান্ত ব্যক্তি থেকে নিরাপদ দূরত্বে থাকা, পরিচিত-অপরিচিত ব্যক্তির সঙ্গে হাত মেলানো বা আলিঙ্গন থেকে বিরত থাকাসহ সচেতনতামূলক বিভিন্ন নির্দেশিকা রয়েছে।
জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. মাসুদ রানা জানান, জেলা প্রশাসক শুক্রবার নগরের সিআরবি জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। এসময় তিনি মুসল্লিদের উদ্দেশ্যে করোনাভাইরাস নিয়ে সচেতনতামূলক বক্তব্য দেন।
‘তিনি মুসল্লিদের পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহব্বান জানিয়েছেন। গুজবে কান না দিয়ে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল আচরণ করতে মুসল্লিদের অনুরোধ জানিয়েছেন। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে নির্দেশিকা মেনে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন।’ যোগ করেন মাসুদ রানা।