মমতার জন্য প্রধানমন্ত্রীর উপহার ১ টন হাঁড়িভাঙা আম

22

পূর্বদেশ ডেস্ক
ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ২০০ কার্টনে এক হাজার কেজি হাঁড়িভাঙা আম পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার দুপুরে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে উপহারের আমগুলো পাঠানো হয়েছে। এসব কাজ সম্পাদন করে বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট রবি ইন্টারন্যাশনাল।
কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার (তৃতীয় সচিব) শেখ মারেফাত তরিকুল ইসলাম আমগুলো গ্রহণ করে মমতার বাসভবনে পৌঁছে দেবেন।
আম পাঠানোর সময় বেনাপোল বন্দরে উপস্থিত ছিলেন- শেখ মারেফাত তরিকুল ইসলাম, বন্দরের উপপরিচালক মামুন কবীর তরফদার, কাস্টমস ডিসি তানভীর আহমেদ, এএসপি (নাভারন সার্কেল) জুয়েল ইমরান ও ভারতীয় পুলিশের ডিআইজি সুকেশ জেলসহ সংশ্লিষ্টরা। খবর বাংলা ট্রিবিউন।
এর আগে, শুক্রবার (১৭ জুন) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য রংপুরের বিখ্যাত হাঁড়িভাঙা আম উপহার পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানযোগে শুক্রবার দিল্লিতে পৌঁছে আমগুলো। এর আগের বছরগুলোতেও ভারত সরকারের গুরুত্বপূর্ণ লোকদের জন্য বাংলাদেশ থেকে আম গেছে।
বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা শেখ এনাম হোসেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ২০০ কার্টন আম মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বেনাপোল বন্দর দিয়ে পাঠানো হয়েছে।