মনি-জেলিতে ভরসা নগর মহিলা দলের

19

নিজস্ব প্রতিবেদক

মনোয়ারা বেগম মনিকে সভাপতি ও জেলি চৌধুরীকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর মহিলা দলের ১৩৬ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এই কমিটি অনুমোদন করেন। গতকাল বৃহস্পতিবার মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণার কথা জানানো হয়।
কমিটিতে সখিনা বেগমকে সিনিয়র সহ-সভাপতি এবং রাবেয়া বেগম বানুকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে। নাসিমা আলমকে কোষাধ্যক্ষ, এড. আয়শা আক্তার সানজিকে দপ্তর সম্পাদক, তানজীনা আক্তারকে প্রচার সম্পাদক, জোহরা বেগমকে সহ প্রচার সম্পাদকসহ বিভিন্ন পদে ১৯ জনকে দেয়া হয়েছে। তাছাড়া সহ-সভাপতি করা হয়েছে ১৫ জনকে, যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে ৫ জনকে, সহ সাধারণ সম্পাদক ৩ জন, সাংগঠনিক সম্পাদক ৬ জন, সহ দপ্তর সম্পাদক ২ জন এবং ৭৬ জনকে সদস্য রাখা হয়েছে।
কমিটি সম্পর্কে জানতে চাইলে মনোয়ারা বেগম মনি বলেন, ‘কমিটি গঠন করেছে শুনেছি। আমরা দলের জন্য কাজ করবো।’
সাধারণ সম্পাদক জেলি চৌধুরী বলেন, ‘পূর্বের কমিটির কিছু কাটছাট করেই নতুন কমিটি হয়েছে। তবে নতুন কমিটিতে উদ্যমী কিছু নেত্রীর স্থান হয়েছে। সামনে আন্দোলন-সংগ্রামে সবাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সাংগঠনকে শক্তিশালী করার জন্য তৃণমূলকে ঢেলে সাজানোর জন্য আমরা কাজ করবো।’
অবশ্য কমিটি গঠনের পর সিনিয়র নেত্রীদের অমূল্যায়ন করা, বিতর্কিতদের স্থান দেওয়া, দেশের বাইরে থেকেও পদ পাওয়া ও তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী সাবেক ছাত্রনেত্রীদের পদ না দেওয়ার মতো অভিযোগ তুলছেন অনেকে।