মতবিনিময়ে চবি উপাচার্য বাঙালিকে বিশ্বে মর্যাদার স্থানে পৌঁছে দেন বঙ্গবন্ধু

7

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকসহ ১০০ শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ দেবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপনে আন্তর্জাতিক কমিটি। এছাড়া সংগঠনটি জাতির জনক বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধে সহায়তাকারী ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এবং চট্টগ্রামের শীর্ষস্থানীয় আওয়ামী লীগ নেতা ও বিশিষ্টজনদের নামে চবির সবুজ চত্বরে ‘স্মৃতি বৃক্ষরোপণ’-এর মধ্যদিয়ে শ্রদ্ধা জানাবে।
আগামী ১৫ মার্চ সকাল ১০টায় চবি উপাচার্য দফতরে আয়োজিত অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচির বিষয়ে উপাচার্য ড. শিরীণ আখতারের সাথে গতকাল মতবিনিময়কালে কমিটির মহাসচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালি এ কর্মসূচি উপস্থাপন করেন। তিনি বলেন, সারাদেশে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ চর্চার নিমিত্তে ‘ভ্রাম্যমাণ বঙ্গবন্ধু জাদুঘর’ এবং ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ পল্লী’ নামে সমাজ উন্নয়নমূলক কর্মসূচিরও পরিকল্পনা রয়েছে।
এ সময় উপাচার্য ড. শিরীণ আখতার বলেন, বঙ্গবন্ধু আর বাংলাদেশ সমার্থক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা ও কর্ম বাঙালি জাতিকে বিশ্ব দরবারে এক বিশেষ মর্যাদার স্থানে পৌঁছে দেন। তাঁর ব্যক্তিত্ব আর অর্জনের কাছে এদেশের অন্য সবকিছু ¤øান হয়ে গেছে। মহাকালের এ মহামানবের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। প্রাসাদকেন্দ্রিক সা¤্রাজ্যবাদ ও সামন্ততান্ত্রিকতার শৃঙ্খল ছিন্ন করে তিনি মুক্তিকামী বাংলার জনতাকে দিয়েছেন একটি স্বাধীন মানচিত্র ও লাল সবুজের পতাকা। মতবিনিময়কালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস.এম মনিরুল হাসান উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি