ভোট সুষ্ঠু হলে জয়ী হবে বিএনপির প্রার্থী

44

চট্টগ্রাম-৮ আসনে বিএনপি প্রার্থী আবু সুফিয়ানের পক্ষে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করের নেতৃত্বে বহদ্দারহাট, সিএন্ডবি, বাহির সিগন্যাল, কাপ্তাই রাস্তার মাথা, কামালবাজার ও মৌলভী বাজার এলাকায় পথসভা ও গণসংযোগ করা হয়।
গতকাল শুক্রবার বিকালে পথসভা ও গণসংযোগকালে ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা ও প্রচারপত্র বিলি করা হয়। এতে সর্বস্তরের মানুষ অংশ নেন।
এ সময় মাহবুবের রহমান শামীম বলেন, চট্টগ্রাম-৮ আসনে ধানের শীষে জোয়ার সৃষ্টি হয়েছে। ১৩ জানুয়ারি সুষ্ঠু ভোট হলে আবু সুফিয়ান বিপুল ভোটে জয়লাভ করবেন। বিগত নির্বাচনের মত এবার আগের রাতে ভোট নেয়ার সুযোগ নেই। সেজন্য সকলকে ফজরের নামাজের পর থেকে ভোটকেন্দ্রে উপস্থিত হতে হবে। কেন্দ্রে কোন অনিয়ম দেখলেই আওয়াজ তুলবেন। আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব। কেন্দ্রে শক্তভাবে পাহারা বসাবেন, যাতে ভোট ডাকাতি করতে না পারে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আবু সুফিয়ানকে ধানেরশীষ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।
তিনি বলেন, বিগত ৩০ ডিসেম্বর নির্বাচন ছিল ইতিহাসের কলংকজনক অধ্যায়। এরপরও বিএনপি গণতন্ত্রকে সমুন্নত রাখতে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে এই নির্বাচনে অংশ নিয়েছে। বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে বলেই মানুষ জানতে পারছে, সরকার কিভাবে ভোট চুরি করে। এই উপনির্বাচনের ফলাফলে সরকারের পরিবর্তন হবে না। তাই আমরা আশা করবো নির্বাচন কমিশন উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু নির্বাচন করবে।
এ সময় বিএনপি প্রার্থী আবু সুফিয়ান বলেন, বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে ফিরিয়ে আনতে অবিরাম সংগ্রামের অংশ হিসেবেই এই নির্বাচনে অংশ নিয়েছি। সিটি মেয়র ও সরকার দলীয় সংসদরা ইতিমধ্যেই নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন। তারা আওয়ামী লীগ প্রার্থীর সভা সমাবেশে উপস্থিত হয়ে নৌকার পক্ষে পেশীশক্তির মাধ্যমে কেন্দ্র দখলের ষড়যন্ত্র করছেন। গণমাধ্যমে প্রকাশিত সাংসদ নদভীর কেন্দ্র দখল ও ভোট ডাকাতির নির্দেশনার পর সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে কি না আমরা সন্দিহান। সাংসদের কেন্দ্র নিয়ন্ত্রণের নীল নকশা সহকর্মীদের অবহিত করার ঘটনা নির্বাচনী আচরণ বিধিমালাকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শনের সামিল।
তিনি বলেন, আমি নির্বাচন আইনভঙ্গের বিষয়টি কমিশনকে জানিয়ে প্রতিকার চেয়েছি। আমার প্রত্যাশা ১৩ জানুয়ারি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক। আমরা সবাই যেন আইন মেনে চলি। একটি ভাল নির্বাচন উপহার দিই।
নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, চট্টগ্রাম-৮ আসনের মানুষ অপেক্ষা করছে সুষ্ঠু পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ধানের শীষ প্রতীককে জয়ী করে বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করার জন্য।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ সভাপতি মাহবুবুল আলম, উত্তর জেলা বিএনপির সদস্য ও সাবেক যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, নগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, দক্ষিণ জেলা বিএনপির সদস্য মনজুর উদ্দিন চৌধুরী, বদরুল খায়ের চৌধুরী, নগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, বায়েজিদ থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, চান্দগাঁও ওয়ার্ড বিএনপির সভাপতি মো. ইলিয়াছ চৌধুরী, মোহরা ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকু, বিএনপি নেতা গিয়াস উদ্দিন ভূঁইয়া, হাজী আবুল বশর, দিদারুল আলম হিরামন, নাছির উদ্দিন, ওসমান গণি, মো. হাসান, ফজলুল করিম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনজুর আলম তালুকদার, মহিলাদল নেত্রী রেজিয়া বেগম মুন্নি, শাহেদা বেগম, আফরোজা বেগম জলি, নগর যুবদলের ম. হামিদ, মোশাররফ হোসেন, জমির উদ্দিন মানিক, গুলজার হোসেন, নুরুল আমিন, আরিফুল ইসলাম, সাঈদুল ইসলাম, জাবেদুল আলম, ছাত্রদলের মো. ইলিয়াছ, মো. মনছুর প্রমুখ। বিজ্ঞপ্তি