ভূমি ব্যবস্থাপনাকে ঢেলে সাজানো হবে

39

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, ভূমি ব্যবস্থাপনাকে ঢেলে সাজানো হবে। সাধারণ মানুষ যাতে সহজে কাক্সিক্ষত সেবা পান, সে ব্যবস্থা নেয়া হবে। আমি শপথ গ্রহণের পর প্রথমে দুর্নীতি ও ঘুষ লেনদেনের বিষয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সতর্ক করেছি। ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে আমার জিরো টলারেন্স থাকবে।
গতকাল শুক্রবার আনোয়ারার হাইলধরের নিজবাড়িতে জুমার নামাজ আদায় শেষে এলাকার মানুষের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময়কালে তিনি এ কথা বলেন।
নামাজ শেষে পিতা আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবর জেয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এছাড়া হাজী দৌলত মিয়ার (র.) মাজারও জেয়ারত করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশবাসীর কল্যাণ, সমৃদ্ধি এবং প্রয়াত পিতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন তিনি।
এরপর আনোয়ারা প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও দলীয় নেতৃবৃন্দরা মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। তিনিও স্থানীয়দের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন।
এ সময় তার সঙ্গে ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ মালেক, জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, উপজেলা আওয়ামী লীগের এডহক কমিটির সদস্য জাফর উদ্দিন, মো. কলিম উদ্দিন, ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী আশরাফ, জানে আলম, এমএ কাইয়ুম শাহ, ইয়াছিন হিরু, সাবেক চেয়ারম্যান নোয়াব আলী, দক্ষিণ জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক এমএ রশিদ, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার এমএ মালেক, উপজেলা যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শওকত হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহরাবুল আলম মিরাজ, আনোয়ারা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এম নজরুল ইসলাম প্রমুখ।
এদিকে আনোয়ারায় ভূমিমন্ত্রীর আগমনে নেতাকর্মী ও সমর্থকদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছিল। কর্ণফুলী থেকে আনোয়ারা পর্যন্ত সড়কের দুই পাশে বিভিন্ন ধরনের ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হয়।