ভূমিকম্পে নিহতদের স্মরণ কক্সবাজার ইউনিভার্সিটির

17

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহতদের স্মরণে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় বিশ^বিদ্যালয় সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিওটি চেয়ারম্যান সালাহউদ্দিন আহমদ সিআইপি, বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি প্রফেসর এ কে এম গিয়াসউদ্দিন ও তুর্কি দিয়ানাত ফাউন্ডেশনের এশিয়া এডুকেশন কো-অর্ডিনেটর ইব্রাহিম কাভলাক।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হওয়া এই দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সালাহউদ্দিন আহমদ সিআইপি তুরস্ক ও সিরিয়াতে ভয়াবহ ভূমিকম্পে নিহত, আহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সমবেদনা ও শোক প্রকাশ করে বলেন, মহান আল্লাহ যেন তাদেরকে এই মানবিক বিপর্যয় কাটিয়ে উঠার শক্তি দেন। তিনি বলেন, তুরস্কে ভূমিকম্পে বিপর্যয়ের সাথে সাথে জননেত্রী শেখ হাসিনার সরকার সেখানে উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য যেভাবে দ্রæততার সাথে উদ্ধার টিম মানবিক সাহায্য পাঠিয়েছেন তা অত্যন্ত প্রসংশনীয়।
দোয়া মাহফিলে শিক্ষার্থী, ফ্যাকাল্টি মেম্বার ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আতাউল্লাহ খালেদের উপস্থাপনায় এতে মোনাজাত পরিচালনা করেন ইসলমিক স্টাডিজ বিভাগের প্রভাষক আরিফুল ইসলাম। বিজ্ঞপ্তি