ভূজপুরে ডাকাতের হামলায় স্বামী-স্ত্রী আহত

13

নিজস্ব প্রতিবেদক

জেলার অপরাধপ্রবণ ভূজপুরের সিংহরিয়া গ্রামের সংখ্যালঘু অধ্যুষিত পোদ্দারপাড়ায় সশস্ত্র ডাকাতি সংঘটিত হয়েছে। গত শনিবার দিবাগত মধ্যরাতে থানা কম্পাউন্ড থেকে মাত্র আধ কিলোমিটার দূরে ১০/১২ জনের সশস্ত্র ডাকাতদল স্বর্ণ ব্যবসায়ী হারাধন দে কার্তিক ও গীতাপাঠক লিটন দে’র ঘরে হানা দিয়ে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাতদলের সশস্ত্র হামলায় গুরুতর আহত গৃহকর্তা হারাধন দে ও তার স্ত্রী রীমা দে চমেক হাসপাতালে ভর্তি হয়েছেন।
স্থানীয় বাসিন্দারা জানান, মধ্যরাত আনুমানিক আড়াইটার দিকে সশস্ত্র ডাকাতদল প্রথমে স্বর্ণ ব্যবসায়ী হারাধন দে’র ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে। বাধা দিতে চাইলে ডাকাতরা এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে হারাধন ও তার স্ত্রী রীমাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রাখে। তারা দু’জন শরীরের বিভিন্নস্থানে রক্তাক্ত জখম নিয়ে মেঝেতে লুটিয়ে পড়লে ডাকাতদল নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুটে নিয়ে বেরিয়ে যায়। এরপর ডাকাতরা গীতাপাঠক লিটন দে’র ঘরে ব্যাপক লুটতরাজ চালিয়ে কেটে পড়ে। ডাকাতের হামলায় গুরুতর আহত হারাধন ও তার স্ত্রী রীমাকে উদ্ধার করে গতকাল রোববার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাদের দুজনের শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।
এদিকে ডাকাতির খবর পেয়ে গতকাল সকালে থানা পুলিশের একটি দল ও স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএমএইচ শাহজাহান চৌধুরী শিপন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পোদ্দারপাড়া সামাজিক উন্নয়ন পরিষদের পক্ষ থেকে অনতিবিলম্বে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে।