ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি বাকলিয়া থেকে যুবক আটক

22

নিজস্ব প্রতিবেদক

নগরীর বাকলিয়া থানাধীন মিয়াখান নগর এলাকা থেকে ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরির মাধ্যমে প্রতারণার অভিযোগে মো. জুনায়েদুল ইসলাম (২৮) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব-৭। গতকাল শুক্রবার র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নিয়াজ মোহাম্মদ চপল এসব তথ্য জানান। জুনায়েদুল ইসলাম পটিয়ার উত্তর কৈয়াগ্রাম এলাকার মো. ইউনুসের ছেলে।
নিয়াজ মোহাম্মদ চপল জানান, মিয়াখান নগর মামুনুর রশিদ মার্কেটের তিন নম্বর দোকানে কম্পিউটারে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্মসনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করে প্রতারণাসহ জালিয়াতির উদ্দেশ্যে তথ্য সংরক্ষণ করার গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া সাতটার দিকে অভিযান চালিয়ে দোকান থেকে মো. জুনায়েদুল ইসলামকে আটক করা হয়।
তিনি জানান, ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরণের ভুয়া সনদপত্র তৈরির কথা স্বীকার করেছে জুনায়েদুল। দোকান তল্লাশি করে ভুয়া এনআইডি কার্ড, ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরণের সরঞ্জাম উদ্ধার করা হয়। সে দীর্ঘদিন ধরে সরকারি নিবন্ধনকৃত প্রতিষ্ঠানের অনুমতি ব্যতিরেকে স্টেশনারি দোকানের সাইনবোর্ড এর আড়ালে এসব কাজ করে আসছে। তাকে বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।