ভুটানকে হারিয়ে সাফে দুর্দান্ত শুরু বাংলাদেশের

21

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা ধরে রাখার লড়াইয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। ভুটানকে ৫-২ ব্যবধানে হারিয়েছে বর্তমান শিরোপাধারীরা।
ভারতের পশ্চিম বাংলার কল্যাণী স্টেডিয়ামে গতকাল দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই ভুটানের রক্ষণে হানা দিতে থাকে বাংলাদেশের কিশোররা। ফলও পেয়ে যায় হাতেনাতে। খেলার পঞ্চদশ মিনিটে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন বাংলাদেশের ফরোয়ার্ড আল আমিন। অবশ্য দুই মিনিট পরেই সমতায় ফেরে ভুটান।
ম্যাচের ২১তম মিনিটে ফ্রি-কিক থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন ম্যাচের অষ্টম মিনিটে গোলের সহজ সুযোগ মিস করা আল মিরাদ। তবে ৩৩তম মিনিটে গোলরক্ষক সাব্বির গাজী গোল কিকে প্রতিপক্ষের পায়ে বল ঠেলে দিলে সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফেরে ভুটান।
প্রথমার্ধের শেষ দিকে বদলি মিডফিল্ডার শুভ’র নিখুঁত শটে বল জালে জড়ালে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। তবে ৮৩তম মিনিটে মিরাদের আরও একটি গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। এরপর যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে অসাধারণ এক গোল করে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইমন ইসলাম বাবু।
আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মোকাবিলা করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। রাউন্ড রবিন লিগ পদ্ধতির ৫ দলের এই টুর্নামেন্টে এর আগে নেপালকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভারত। ৩১ আগস্ট লিগ ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল খেলবে ফাইনাল।