ভিসা পেলেন তিনি পরপারের

12

নিজস্ব প্রতিবেদক

নগরীর খুলশী থানাধীন হাবিব লেইনে চিকিৎসার জন্য ভিসা আনতে গিয়ে এক ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিকভাবে মৃত্যুবরণ করেছেন। গতকাল সোমবার বিকেল পাঁচটার দিকে অসুস্থ হয়ে পড়লে হঠাৎ মৃত্যু হয় বলে জানান খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা।
নিহত ব্যক্তির নাম অজিত কান্তি বড়ুয়া (৪০)। তিনি রাউজান উপজেলার আবুরখীল গ্রামের অধীর চন্দ্র বড়ুয়ার ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, অজিত কান্তি বড়ুয়া গত সপ্তাহে ভারতীয় ভিসার জন্য প্রয়োজনীয় কাগজসহ পাসপোর্ট জমা দিয়ে গিয়েছিলেন। গতকাল সোমবার তিনি ভিসা নিতে ভিসা কেন্দ্রের গেইটের লাইনে দাঁড়ান। এ সময় হঠাৎ বৃষ্টি আসায় তিনি ভিসা কেন্দ্রের ভেতরে চলে যান। সেখানে হঠাৎ অসুস্থবোধ করায় কফির দোকানের সামনে একটি চেয়ারে বসে পড়েন। এক পর্যায়ে অজ্ঞান হয়ে পড়েন। ভিসা কেন্দ্রের সামনে টহলরত খুলশী থানার পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে দ্রæত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যু কারণ হিসেবে হার্ট অ্যাটাক উল্লেখ করা হলেও নিশ্চিত করতে পারেনি পুলিশ।
এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা পূর্বদেশকে বলেন, ভিসা আনতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন অজিত। তাৎক্ষণিক পড়ে গেলে আমাদের দায়িত্বরত পুলিশ সদস্য হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে তিনি হার্ট এটাকে মারা গেছেন নাকি স্ট্রোক করলেন তা এখনও জানতে পারিনি। ডেথ সার্টিফিকেট পেলে তা নিশ্চিত হব।