ভিডিও ভাইরালের পর পুত্রবধূ আটক

10

পূর্বদেশ ডেস্ক

রংপুরের কাউনিয়া উপজেলায় পারিবারিক দ্বন্দ্বের জেরে শাশুড়িকে নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার পর পুত্রবধূকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার সকালে উপজেলার বালাপাড়া ইউনিয়নের হরিচরণ লস্কর মাঠের পাড় গ্রামে পুত্রবধূ রত্না বেগমের নির্যাতনের শিকার হন শাশুড়ি আয়শা বেগম (৬২)। এ ঘটনায় গত শুক্রবার রাতে রত্না বেগমকে তার বাড়ি থেকে আটক করা হয়েছে বলে জানান কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) সেলিমুর রহমান।
বৃদ্ধা আয়েশা বেগম ওই গ্রামের মৃত আব্দুল সিদ্দিকের স্ত্রী। শুক্রবার তাকে আহত অবস্থায় কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বালাপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য হায়দার আলী জানান, আয়েশা বেগমের এক ছেলে ও এক মেয়ে। মেয়ের বিয়ে দিয়েছেন। তিনি স্বামীর বাড়িতে একা বসবাস করতেন। আর ছেলে আশরাফুল ইসলাম (৩০) তার স্ত্রীসহ পাশে আলাদা বাড়িতে থাকতেন। আশরাফুল ঠিকমতো কাজকর্ম করতেন না। কয়েক দিন আগে কাউকে কিছু না বলে তিনি ঢাকায় চলে যান। এ নিয়ে শাশুড়িকে সন্দেহ করে বৃহস্পতিবার সকালে তার বাড়িতে গিয়ে স্বামীর খোঁজ-খবর চান রত্না।
ইউপি সদস্য আরও বলেন, রত্না তার শাশুড়িকে বিভিন্নভাবে বকাবকি করার এক পর্যায়ে অশালীন ভাষায় গালিগালাজ শুরু করেন। এতে শাশুড়ি প্রতিবাদ করলে তাকে বাড়ি থেকে বের করে রাস্তায় ফেলে প্রকাশ্যে বেধড়ক মারধর করেন রত্না। এ সময় কেউ একজন সেটির ভিডিও ধারণ করেন। পরে শুক্রবার বিকেলে তা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয় বলে জানান ইউপি সদস্য হায়দার আলী।
ভাইরাল হওয়া এক মিনিট ছয় সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যায়, গ্রামের কোনো একটি রাস্তায় মাটিতে ফেলে এক বৃদ্ধাকে মারধর করছেন আরেক নারী। কখনও হাত দিয়ে, আবার কখনও পা দিয়ে মুখে মাথায় মারতে থাকেন। বৃদ্ধা নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে ‘বাঁচাও-বাঁচাও’ বলে চিৎকার করলেও মানুষ আশপাশে দাঁড়িয়ে দেখছিলেন।
এক পর্যায়ে একজন পুরুষ এসে তাদের আলাদা করার চেষ্টা করেন। কিন্তু ওই নারী ক্ষিপ্ত হয়ে আবারও বৃদ্ধার ওপর চড়াও হয়ে স্যান্ডেল দিয়ে পেটাতে থাকেন। বৃদ্ধা নিজেকে বাঁচাতে নির্যাতনকারীর চুল টেনে ধরেন। ভিডিওতে দুজনকেই পাল্টাপাল্টি চুল টানাটানি করতে দেখা গেছে।
হায়দার আলী আরও জানান, বিষয়টি জানার পর রাতে ওই বৃদ্ধাকে নিয়ে থানায় অভিযোগ নেওয়া হয়। পুলিশ তার পুত্রবধূকে আটক করেছে। খবর বিডিনিউজের
পরিদর্শক সেলিমুর রহমান জানান, অভিযোগ পাওয়ার পর রত্না বেগমকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।