ভিএআর বিতর্কের পর রিয়ালের জয়

24

ভাগ্যকে দুষতেই পারেন আয়াক্স সমর্থকরা। একে শেষ মুহূর্তের গোলে হেরেছে, এর ওপর বল জালে জড়িয়েও গোল পায়নি তারা। প্রথমার্ধে ভিএআর বিতর্কের পর আমস্টারডাম থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। বুধবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের অন্য ম্যাচে টটেনহাম ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বরুশিয়া ডর্টমুন্ডকে।
লা লিগায় অ্যাতলেতিকো মাদ্রিদকে তাদেরই মাঠে হারিয়ে আসার আত্মবিশ্বাস ছিল সঙ্গী। রিয়াল মাদ্রিদ কোচ শিষ্যদের কাছ থেকে দিনকয়েক আগের পারফরম্যান্সই প্রত্যাশা করেছিলেন। যদিও আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে কঠিন পরীক্ষা দিতে হয়েছে তাদের। আমস্টারডাম অ্যারেনায় প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৬০ মিনিট পর্যন্ত। করিম বেনজিমার লক্ষ্যভেদে এগিয়ে গেলেও হাকিম জিয়েখের গোলে সমতায় ফেরে আয়াক্স, তবে শেষ দিকে মার্কো আসেনসিও জাল খুঁজে পেলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।
তবে তার আগে জন্ম নিয়েছে বিতর্কের। বল জালে জড়িয়েও গোল পায়নি আয়াক্স। ৩৭ মিনিট ডাচ ক্লাবটির ডিফেন্ডার নিকোলাস তাগিয়াফিকো হেডে লক্ষ্যভেদ করলেও গোল হয়নি। দলটির মিডফিল্ডার দুসান তাদিচ ‘অফসাইডে’ থাকায় ম্যাচ রেফারি ভিএআর-এর সাহায্য নিয়ে বাতিল করে দেন গোলটি।