ভালোবাসা দিবস ও বসন্ত বরণ হাটহাজারী থানার বিশেষ সেবা

12

হাটহাজারী প্রতিনিধি

ঘড়ির কাটায় তখন বেলা ১১টা। ফুল হাতে থানার ফটকের সামনে দাঁড়িয়ে দুই পুলিশ সদস্য। সেবাপ্রার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ থানায় প্রবেশ করতেই তাকে সেই ফুল দিয়ে জানানো হচ্ছে অভ্যর্থনা। ভেতরে গেলে তাদের আপ্যায়ন করা হচ্ছে চা ও চকলেট দিয়ে।
গতকাল মঙ্গলবার (১৪ ফেব্রæয়ারি) ভালোবাসা দিবস ও বসন্ত বরণ উপলক্ষে এটি ছিল চট্টগ্রামের হাটহাজারী মডেল থানার চিত্র। পুলিশের এই উদ্যোগে মুগ্ধ সেবাপ্রার্থী ও অন্যান্য পেশার মানুষরা। থানার ওসি জানিয়েছেন, ভালোবাসা দিবস ও বসন্ত বরণ উপলক্ষে বিশেষ করে সেবাপ্রার্থীদের পুলিশি সেবা নিশ্চিত করার পাশাপাশি পুলিশ-জনতার দূরত্ব দূর করতে এই উদ্যোগ নেয়া হয়েছে।
উপজেলার ছিপাতলী ইউনিয়নের রাশেদুল আলম (৩৫) নামে এক যুবক থানায় গিয়ে চমকে যান। তিনি বলেন, আমার আমার একটি বেসরকারি ব্যাংকের চেক বই হারিয়ে গেছে। এ কারণে থানায় সাধারণ ডায়েরি করতে এসেছি। থানায় সেবা নিতে পুলিশ কোনো টাকা নেয়নি বরং ফুল দিয়ে বরণ ও চকলেট দিয়ে আপ্যায়ন করেছে।
দক্ষিণ মাদার্শা ইউনিয়নের প্রায় পঞ্চাশোর্ধ্ব হোসনে আরা বেগম তার বিকাশের টাকা অন্য মোবাইলে চলে গেছে এ সংক্রান্ত থানায় একটি অভিযোগ দিতে এসেছেন। তিনিও থানার ডিউটি অফিসারের কার্যক্রমে মুগ্ধ হয়ে বলেন, থানায় ঢোকার সঙ্গে সঙ্গেই আমাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সদস্যরা। আমাকে তিনি (ডিউটি অফিসার) চেয়ার বসালেন এবং চা খাওয়ালেন। পরে কথা শুনলেন, কাজ শেষে সুন্দরভাবে বিদায় জানালেন। এ প্রসঙ্গে থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন সবুজ জানান, ভালোবাসা দিবস ও বসন্ত বরণকে সামনে রেখে পুলিশ সম্পর্কে মানুষের মনের ভেতরে আস্থা বাড়াতে তৈরি চাই। তাই এই আয়োজনে থানায় আগত প্রত্যেক সেবাপ্রার্থীকেই ফুল ও চকলেট দিয়ে এভাবে অভ্যর্থনা জানানো হচ্ছে। পুলিশকে আরও জনবান্ধব করতে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।