ভারত সফর সফল হওয়ায় মন খারাপ বিএনপির : তথ্যমন্ত্রী

8

পূর্বদেশডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর সফল অত্যন্ত ফলপ্রসূ হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। তিনি বলেছেন, এর মধ্যে অন্যতম সফলতা হচ্ছে ভারতের স্থলভাগ ব্যবহার করে অন্য তৃতীয় দেশে বিনাশুল্কে পণ্য রপ্তানির চুক্তি বাস্তবায়ন।অন্যদিকে বিএনপির এতে মন খারাপ হয়েছে। সেকারণে উনারা এখন আবোল তাবোল বকছেন।
বহুদিন ধরে আলাপ আলোচনার পরে এটি এই সফরে বাস্তবায়ন হয়েছে। এতে করে চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার করে নেপাল ভুটান তাদের পণ্য আমদানি-রপ্তানি করতে পারবে। এটি একটি বড় অর্জন।
গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচিতে বৃক্ষরোপণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। খবর বাংলানিউজ।
মন্ত্রী বলেন, আমাদের সরকার তথা আওয়ামী লীগের হাত ধরেই ভারতের কাছ থেকে সবচেয়ে বেশি আদায় করা হয়েছে। সমুদ্রসীমা, ছিটমহল আমাদের প্রধানমন্ত্রীর হাত ধরেই মীমাংসা হয়েছে।
বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি ও মির্জা ফখরুল সাহেবদেরতো মন খারাপ। কেন এতো ভালো একটি সফর হলো। ওনাদের কাজ বিভ্রান্তি ছড়ানো। ফখরুল সাহেব বিভ্রান্তি ছড়ানোতেই ব্যস্ত আছেন। মন খারাপের কারণে ওনারা এখন আবোল-তাবোল বলছেন।
তিস্তা চুক্তির প্রসঙ্গে মন্ত্রী বলেন, চুক্তিটি না হওয়ার পেছনে ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নয়, বাধাটা (দেশটির) সংবিধান অনুযায়ী রাজ্য সরকারের কারণে। রাজ্যের বাধা থাকায় চুক্তিটি হয়নি। আমরা আশা করছি অচিরেই তিস্তা চুক্তিটি হবে।
বিএনপির সমালোচনা করে তিনি বলেন, আর ভারতে গিয়ে তো বেগম খালেদা জিয়া গঙ্গার পানি চুক্তির কথা ভুলেই গিয়েছিলেন। এটা তিনি নিজেই বলেছেন। যে দলের নেত্রী ভারতে গিয়ে পানি চুক্তির কথা ভুলে যায়, ওরা আবার এগুলো নিয়ে কথা বলে কোন মুখে। কুশিয়ারা নদীর পানি নিয়ে যে চুক্তি হয়েছে সেটি একটি বড় অর্জন আমাদের।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাবেক সভাপতি, দৈনিক যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলমসহ জাতীয় প্রেস ক্লাবের নেতারা।