ভবন মালিক ও দোকানির বিরুদ্ধে মামলা, জরিমানা

8

নিজস্ব প্রতিবেদক

নগরীর চকবাজার তেলিপট্টি রোড, কাপাসগোলা ও কে বি ফজলুল কাদের রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এসময় রাস্তায় ময়লা-আর্বজনা ফেলা ও মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে চার দোকানদারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একইসঙ্গে ৮ হাজার জরিমানাও করা হয়েছে। গতকাল রোববার চসিকের নির্বাহী ম্যজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় ওই এলাকায় নির্মাণাধীন ভবনের নিচতলা,বাসা-বাড়ির আঙিনায় মশার ওষুধ ছিটানো কার্যক্রম তদারকি করা হয়।
অপরদিকে নগরীর লালখান বাজার এলাকায় অভিযান চালান চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। এসময় আমিরবাগ আবাসিক এলাকার দুটি নির্মাণাধীন ভবনে এডিস মশা বিস্তারের উপযোগী জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় দুই মালিকের বিরুদ্ধে মামলা দায়ের এবং জরিমানা করা হয়েছে ৯ হাজার টাকা।
ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, নগরীতে বিভিন্ন অনিয়ম রোধে চসিকের এ অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি চলতি বর্ষা মৌসুমে ডেঙ্গু রোধে নির্মাণাধীন ভবনের নিচতলা, ভবনের ছাদ বা ছাদ বাগানে যাতে পানি না জমে সে বিষয়ে সতর্ক থাকার জন্য ভবন মালিকদের বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। বিভিন্ন এলাকায় মশক নিধন কার্যক্রম মনিটরিং করছে চসিকের ভ্রাম্যমাণ আদালত।