ব্রাদার মার্সেল ও ফাদার বেনুয়া স্মরণে চিত্রাংকন প্রতিযোগিতা

75

এলিট পেইন্ট গ্রুপ এবং সুপার গ্রূপের সহযোগিতায় গত শুক্রবার বিকাল ৩টায় সেন্ট প্ল্যাসিডস স্কুলের প্রাক্তন কানাডিয়ান প্রিন্সিপ্যাল ব্রাদার মার্সেল ও পাথরঘাটা গীর্জার কানাডিয়ান পুরোহিত ফাদার পি.বেনুয়ার স্মরণে নগরীর ১০টি আর্ট স্কুলের উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিল্পী শওকত জাহানের সভাপতিত্বে চিত্রাংকন প্রতিযোগিতা উদ্বোধন করেন সেন্ট প্ল্যাসিডস স্কুল এন্ড কলেজের প্রিন্সিপ্যাল ব্রাদার সুভ্রত লিও রোজারিও, বিশেষ অতিথি ছিলেন সেন্ট স্কলাস্টিকাস স্কুল এন্ড কলেজের প্রিন্সিপ্যাল সিস্টার রেনু মারিয়া পালমা, সেন্ট প্ল্যাসিডস্ স্কুল এন্ড কলেজের সহকারী প্রিন্সিপ্যাল ব্রাদার রিংকু ডি কস্তা, এলিট পেইন্ট গ্রুপ এবং সুপার গ্রুপের সিনিয়র জিএম সুব্রত দেব ও ফটোসাংবাদিক দেবপ্রসাদ দাস দেবু।
প্রধান অতিথি শিশুশিল্পীদের মধ্য থেকে পিকাসো, ভ্যানগ্গ এবং লিওন্যার্দো দ্যা ভিঞ্চি সৃষ্টি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং শেষে জন্মবার্ষিকীর কেক কাটেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে শিল্পী শওকত জাহান ব্রাদার মার্সেল ও ফাদার বেনুয়ার জীবনী আলোচনা করেন।
চিত্রাংকন প্রতিযোগিতায় ৩ শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। ছাত্র-ছাত্রীদেরকে প্রতিষ্ঠান থেকে কাগজ এবং জন্মদিনের মিষ্টান্ন প্রদান করা হয়। আগামী ২৫ অক্টোবর অংশগ্রহণকারী সকল ছাত্র-ছাত্রীদেরকে পুরষ্কার প্রদান ছাড়াও ১৫জনকে সেরা প্রতিযোগী হিসেবে নগদ অর্থ প্রদান করা হবে। বিজ্ঞপ্তি