ব্যালন ডি’অরের লোভে বার্সেলোনায় লেভান্ডভস্কি!

10

 

বায়ার্ন মিউনিখের জার্সিতে গোলের বন্যা বইয়ে দিয়েছেন রবার্ট লেভান্ডভস্কি। গত সাত সিজনে ৪০ বা তার বেশি গোল করেছেন। বিশ্ব ফুটবলের সবচেয়ে সম্মানজনক একক পুরস্কার ব্যালন ডি’অর জিততে কোন কসরত বাকি রাখেননি তিনি। কিন্তু ভাগ্যের বিড়ম্বনায় সেই পুরস্কারটি এখনো তার অধরা। ২০১৯-২০ মৌসুমে ৫৫ গোল করে ব্যালন ডি’অর জেতার সবচেয়ে বড় দাবিদার ছিলেন, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেবার পুরস্কারই প্রদান করেনি ব্যালন ডি’অর কর্তৃপক্ষ। সম্প্রতি গুঞ্জন উঠেছে, দীর্ঘ আট বছর বায়ার্ন মিউনিখের জার্সি গায়ে চড়ানোর পর এবার নতুন গন্তব্য খুঁজছেন ৩৩ বছর বয়সী এই পোলিশ স্ট্রাইকার। আর তার সেই নতুন গন্তব্য হতে পারে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।
বায়ার্নে এই পোলিশ স্ট্রাইকারের সাবেক সতীর্থ জাভি মার্টিনেজ মনে করেন ব্যালন ডি’অর জিততেই বার্সায় যেতে আগ্রহী লেভান্ডভস্কি, ‘সে মনে করে স্পেনে খেললে হয়ত তার দুয়েকটা ব্যালন ডি’অর থাকত। আর তাই সে স্পেনে খেলতে চায়।’
২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত এক দশকেরও বেশি সময় জুড়ে শুধু স্প্যানিশ লিগ, আরও সংক্ষিপ্ত করে বললে শুধু বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রাই ব্যালন ডি’অর জিতেছেন। এই সময়ে বার্সেলোনার মেসি আর রিয়াল মাদ্রিদের রোনালদো নিজেদের মধ্যে একটি বাদে সবগুলো ব্যালন ডি’অর ভাগাভাগি করে নিয়েছেন। শুধু ২০১৮ সালে লুকা মদরিচ জিতেছিলেন ব্যালন ডি’অর, তবে মদরিচও কিন্তু রিয়াল মাদ্রিদেরই ফুটবলার। আর সেজন্যই বোধহয় নিজের ভাগ্য চমকাতে ব্যালন ডি’অর ‘তীর্থ’ স্পেনে পাড়ি জমাতে চান লেভান্ডভস্কি।