ব্যাটারিচালিত রিকশা বন্ধের দাবিতে সভা

43

চট্টগ্রাম শহরে অবৈধ ব্যাটারিচালিত রিকশা বন্ধের দাবিতে প্যাডেলচালিত রিকশা চালক মালিকদের প্রতিনিধি সভা গতকাল লাভ লেইনের একটি হলরুমে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম মহানগরী রিকশা মালিক পরিষদের উদ্যোগে এ প্রতিনিধি সভার আয়োজন করা হয়। লায়ন মো. মুজিবুর রহমানের সভাপতিত্ব ও টিটু মহাজনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা নজরুল ইসলাম সরকার, এম.এ কাদের, চট্টগ্রাম মহানগরী অটোরিকশা অটোটেম্পু মালিক সমিতির সভাপতি হায়দার আজম চৌধুরী, সাধারণ সম্পাদক টিটু প্রসাদ চৌধুরী ও নজরুল ইসলাম খোকন, এসো দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ির (সেবক) সহ-সাংগঠনিক সম্পাদক মনজুর আলম, জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনির হোসেন, চট্টগ্রাম মহানগর রিকশা মালিক পরিষদের সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, দেশের সর্বোচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারি চালিত রিকশাগুলি প্রশাসনের নাকের ডগায় বীরদর্পে শহরের অলি-গলিতে এবং মাঝে মাঝে মূল সড়কে চলাচল করছে। তাই এই অবৈধ ব্যাটারিচালিত রিকশা বন্ধ করার জন্য আন্দোলন ও উচ্চ আদালতে যাওয়া ছাড়া বিকল্প পথ আমাদের সামনে খোলা নেই।
সুতরাং নিম্নে আন্দোলনের কর্মসূচী ঘোষণার লক্ষ্যে ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত সভা অনুষ্ঠিত হবে এবং সভার সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বৃহত্তম কর্মসূচী দেয়া হবে। বিজ্ঞপ্তি