ব্যাংকের শতকোটি টাকা খেলাপি সেই ব্যবসায়ীর জামিন

47

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন ব্যাংক থেকে শত কোটি টাকা ঋণ রেখে গত বৃহস্পতিবার দেশ ছাড়তে গিয়ে আটক হন হাটহাজারীর ব্যবসায়ী মো. জাহাঙ্গীর আলম (৪৮)। গতকাল শুক্রবার চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তার জামিন মঞ্জুর করেন।
আসামি ও ব্যাংকের পক্ষে স্ব স্ব আইনজীবীরা জামিন শুনানিতে অংশ নেন এই ব্যবসায়ীর করা জামিনের আবেদনের উপর। শেষে বিচারক জামিন আবেদন মঞ্জুর করার মাধ্যমে আবেদনের নিষ্পত্তি করেন।
এদিকে আসামির যেকোন সময় বিদেশ পলায়ন ঠেকাতে তার পাসপোর্ট আদালতে জমা রাখার জন্য একটি আবেদন জমা দিয়েছেন ব্যাংকের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবীরা। আদালত সেই আবেদনের উপর শুনানির দিন ধার্য রেখেছেন আগামীকাল রবিবার। আর আদালতের দেয়া জামিন আদেশে আসামিকে রবিবার হাজিরার শর্তজুড়ে দেয়া হয়েছে।
এ বিষয়ে ব্যাংকের আইনজীবী এডভোকেট জিয়া হাবিব আহসান জানান, মামলাটি যেহেতু জামিনযোগ্য তাই আদালত জামিন দিয়েছেন। কিন্তু আমরা আসামির পাসপোর্ট জব্দ রাখার জন্য একটি আবেদন জমা দিয়েছি আদালতে। বিচারক সেই আবেদনের উপর শুনানির দিন ধার্য রেখেছেন রবিবার।
জানা যায়, হাটহাজারীতে ডাইমন্ড সুপার অটোব্রিক্সসহ ৩টি প্রতিষ্ঠানের নামে আল আরাফা ইসলামী ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক হাটহাজারী শাখা থেকে অর্ধশত কোটি টাকারও বেশি ঋণ নেন জাহাঙ্গীর আলম। তার বিরুদ্ধে অর্থ ঋণ আদালতে একাধিক মামলা এবং কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এর আগে তার বিদেশ যাওয়া ঠেকাতে ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি ইমিগ্রেশন পুলিশকে অবগত করে।