ব্যস্ত সড়কের মাঝে শিশু, উদ্ধার করলেন মেয়র

11

নগরীর ব্যস্ততম লালখান বাজার ইস্পাহানি মোড়ে সড়কের মাঝখানে ৫-৬ বছরের একটি ফুটফুটে ছেলে। একের পর এক ছুটে চলছে ছোট-বড় গাড়ি। যেকোনো মুহূর্তে ঘটতে পারে অঘটন। বিষয়টি নজরে পড়ে ওই পথে আসা সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের।
দ্রæত গাড়ি থেকে নেমে শিশুটিকে উদ্ধার করে সড়কের পাশে নিয়ে আসেন। বিপদের হাত থেকে রক্ষা পেল শিশুটি। গতকাল রোববার রাত আটটার দিকে এ ঘটনা ঘটে।
মেয়রের সঙ্গে থাকা যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মান্নান ফেরদৌস জানান, মেয়র টাইগার পাসের অস্থায়ী সিটি করপোরেশন অফিস থেকে বের হয়ে মুরাদপুরের দিকে একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। হঠাৎ রাস্তার মাঝখানে একটি শিশুকে দেখে চালককে গাড়ি থামাতে বলে নিজে নেমে শিশুটিকে নিয়ে রাস্তা পার হন।
এ সময় ছুটে আসেন ছেলেটির বাবা। তিনি আবেগাপ্লুত কণ্ঠে মেয়রকে জানান, প্রাইভেট কার পার্কিং করার সময় ছেলে গাড়ির দরজা খুলে সড়কে নেমে পড়ে। তার ছেলেকে বিপদের হাত থেকে রক্ষা করায় মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানান।
সিটি মেয়র সন্তানকে চোখে চোখে রাখার পরামর্শ দেন। খবর বাংলানিউজের
মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমরা রাজনীতি করি মানুষের জন্য। মানবতাবোধ থেকেই শিশুটির জীবন বাঁচানোর চেষ্টা করেছি। আল্লাহর অশেষ রহমত ছিলো, তাই কোনো দুর্ঘটনা ঘটেনি।
এর আগে ২০১৬ সালের ২২ মার্চ চট্টগ্রাম প্রেস ক্লাবে একটি অনুষ্ঠান শেষে মেয়র আ জ ম নাছির উদ্দীনের গাড়িবহর জামালখান সেন্ট মেরিস স্কুল পেরিয়ে গণিবেকারি মোড়ে গেলে ওই সময় মায়ের হাত ধরে রাস্তা পার হতে গিয়ে গাড়ির ধাক্কায় আহত রক্তাক্ত এক শিশুর কাছে ছুটে যান তিনি। পুলিশি প্রটোকলের গাড়িতে তুলে দিয়ে বলেছিলেন, ‘আজ আমার প্রটোকল লাগবে না, জলদি বাচ্চাটিকে হাসপাতালে নিয়ে যাও। তার চিকিৎসাটা জরুরি।’