বোয়ালখালীতে ভাঙনে বিলীন ৬ বসতঘর, ১০ পরিবার ঝুঁকিতে

26

আষাঢ়ের শেষে গণ তিনদিনের টানা বর্ষণে পানির ঢল নামে ভান্ডালজুড়ি খালে। এতে বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরার ভান্ডালজুড়ি খালে ৭টি বসুসঘর তলিয়ে গেছে। ভাঙনের মুখে রয়েছে অন্তত আরো ১০ পরিবারের বসুঘর। গণ সোমবার রাতে ও মঙ্গলবার (৯ জুলাই) সকালে উপজেলার জ্যৈষ্ঠপুরা ৮নং ওয়ার্ডের কামারপাড়ার জেসমিন আক্তার, রুশ আক্তার, শাহিদা আক্তার, জলিল বক্স, সেকান্দর মিয়া ও উজ্জ্বল বড়ুয়ার বসুঘর ভান্ডালজুড়ি খালের ভাঙনে তলিয়ে যায়।
খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোকারম, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. ইউনুছ আজম খোকন ও ইউপি সদস্য মো. জাহাঙ্গীর।
স্থানীয় শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম জানান, গণ কয়েক দিনের বৃষ্টিতে ভান্ডালজুড়ি খালে এ পর্যন্ত ৬টি পরিবারের বসুঘর তলিয়ে গেছে। ভাঙনের মুখে রয়েছে আরো ১০টি পরিবারের বসুঘর। ভাঙনে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও সহায়তা করা হচ্ছে।
এছাড়া টানা বৃষ্টির ফলে উপজেলার বেশ কয়েকটি নিম্ন এলাকা প্লাবিত হয়েছে বলে জানা গেছে। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত ) মো.একরামুল ছিদ্দিক বলেন, ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা দেওয়ার জন্য সরকারিভাবে পদক্ষেপ নেওয়া হচ্ছে। ভারী বর্ষণে যাতে জানমালে ক্ষতি না হয় সে ব্যাপারে পাহাড় ও উপকূলীয় এলাকার মানুষজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে স্থানীয় জনপ্রতিনিধিদের বলা হয়েছে।