বোয়ালখালীতে বাড়ির উঠানে কার্তুজ

12

বোয়ালখালী প্রতিনিধি

বোয়ালখালীতে একটি বসতবাড়ির উঠানে মিলেছে কার্তুজ (গুলি)। উপজেলার পশ্চিম খরণদ্বীপ সাংবাদিক সেকান্দর আলম বাবরের বাড়ির উঠোনে গত ১১ নভেম্বর থেকে দফায় দফায় এসব কার্তুজ পাওয়া যাচ্ছে।
গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় আরো দুইটি কার্তুজ পাওয়া গেছে বলে জানিয়েছেন বাড়ির মালিক সাংবাদিক সেকান্দর আলম বাবর। বাড়ির উঠান থেকে কুড়িয়ে পাওয়া এসব কার্তুজ বোয়ালখালী থানা পুলিশ উদ্ধার করেছে।
এ ব্যাপারে গত ১৯ নভেম্বর থানায় সেকান্দর আলম বাবর সাধারণ ডায়েরি করেন। গত মঙ্গলবার আরো দুই কার্তুজ পাওয়ায় তিনি জীবনের নিরাপত্তা চেয়ে আরো একটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেন।
সেকান্দর আলম বাবর বলেন, বসতবাড়ির উঠানে কে বা কারা এসব কার্তুজ রেখে যাচ্ছেন জানি না। এ বিষয়ে থানাকে অবহিত করেছি। তিনি জানান, গত ১১ নভেম্বর ১টি, ১৮ নভেম্বর ১টি, ১৯ নভেম্বর ৫টি এবং ১৪ ডিসেম্বর আরো ২টি কার্তুজ পাওয়া গেছে। এ ঘটনায় পরিবারের সদস্যদের নিয়ে আতংকে রয়েছি।
সেকান্দর আলম বাবর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, বোয়ালখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক পূর্বকোণ পত্রিকার বোয়ালখালী প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া তিনি সৈয়দপুরে নূর ব্লসম স্কুলের প্রধান শিক্ষক।
বাড়ির উঠানে কার্তুজ পাওয়ার বিষয়ে বোয়ালখালী থানার ওসি মো.আবদুল করিম বলেন, কয়েক দফায় মোট ৯টি কার্তুজ পুলিশ উদ্ধার করেছে। তবে এসব কার্তুজ অচল। কে বা কারা এমন কাÐ করছে তা তদন্ত করে দেখা হচ্ছে।