বোনের সাড়ে ৪ ঘণ্টা পর ভাইয়ের লাশ উদ্ধার

39

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের তারাছার বাধরা ঝর্ণার পাশে সাঙ্গু নদীতে গোসল করতে নেমে স্রোতে ভেসে যাওয়া ভাই-বোনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। নিখোঁজের প্রায় ১৯ ঘণ্টা পর গতকাল শনিবার সকাল ৯ টায় বোন আদনিনের (১৬) লাশ উদ্ধার করা হয়। এর প্রায় সাড়ে চার ঘণ্টা পর ভাই আহনাফ আকিবের (২২) লাশটি উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।
পুলিশ ও স্থানীয়রা জানান, গত শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুর ২ টার দিকে সাঙ্গু নদীতে গোসল করতে নামেন নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে বেড়াতে যাওয়া ১০ পর্যটকের আট জন। সবাই স্রোতে ভেসে যান। এর মধ্যে ছয় জনকে উদ্ধার করা হয়। তবে উদ্ধার হওয়া মারিয়া ইসলামকে (১৯) হাসপাতালে নেওয়ার পথে মারা যান। আহনাফ ও আদনিন নামের ভাই-বোন নিখোঁজ থাকেন। আজ (শনিবার) তাদের লাশ উদ্ধার করা হয়।
এ বিষয়ে রোয়াংছড়ি থানার ওসি মো. মান্নান জানান, নিখোঁজ দুই ভাই-বোনের লাশ উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে আইনি প্রক্রিয়ায় তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
আহনাফ ও আদনিনের খালাতো ভাই ব্যবসায়ী আবদুল্লাহ জানান, বুধবার (২২ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে খালাতো ও মামাতো ভাই-বোনসহ তারা ১০ জন বান্দরবান আসেন। সেদিন সকালে তারা বান্দরবানের হোটেল দ্য প্যারাডাইসে ওঠেন। দুদিন ধরে নীলাচল, মেঘলা, নীলগিরিসহ বিভিন্ন পর্যটন কেন্দ্র চষে বেড়িয়েছেন। শুক্রবার রাতের বাসেই বাড়ি ফেরার কথা ছিল। তাই সকালে নৌকা ভ্রমণে বের হন।
বান্দরবান ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নাজমুল আলম জানান, সাঙ্গু নদীতে নিখোঁজ আদনিন ও আকিবের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।