বেসরকারি ব্যবস্থাপনায় রেল পরিসেবা বাতিলের দাবি

14

 

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. লোকমান হোসেন বলেন, বিজয় এক্সেপ্রেস ট্রেন অনবোর্ড/বেসরকারি ব্যবস্থাপনায় যাত্রী পরিসেবা বাতিল করে আন্তঃ নগর ট্রেন ঢালাওভাবেই অন-বোর্ড করা বিরত থেকে প্রশাসন কর্তৃক কোন আন্তঃনগর অন বোর্ড বাতিল করার সিদ্ধান্ত দিলে পরিশেষে কোন জড়িলতা সৃষ্টি হলে এটেনডেন্ট কাউন্সিল বা এটেনডেন্টগণকে দায়ী করা যাবে না। যাত্রী সেবায় মান উন্নয়নের লক্ষে জরুরি ভিত্তিতে ডিপার্টমেন্টের চাহিদা মোতাবেক সরকারী ভাবে ক্যারেজ এ্যাটেনডেন্ট নিয়োগ করতে হবে। এবং রেলওয়ের সকল যাত্রী সেবা নিরাপদ রাখার দায়িত্ব রেলওয়ের কর্মরত সকল সংস্থার কর্মচারী ও কর্মকর্তাদেরকে যার যার অবস্থান থেকে অর্পিত দায়িত্বগুলো পালন করলে রেল সেবারমান আরও জনপ্রিয়তা অর্জন করবে।
আগামী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে রেল শ্রমিক লীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। গত ১২ ফেব্রুয়ারি সিআরবি চত্বরে কেন্দ্রীয় কমিটির অতিরিক্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ শেখ মুহাম্মদ লোকমান হোসেনের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল পরবর্তী সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
সংগঠনের সহ-সভাপতি শহিদুল ইসলাম শহিদের সভাপতিত্বে ও অতিঃ সাধারণ সম্পাদক গোকুল চক্রবর্তীর সঞ্চালনায় বিক্ষোভ পরবর্তী সভায় আরও বক্তব্য রাখেন শেষে রেলশ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ বিক্ষোভ পরবর্তী সমাবেশে আরও বক্তব্য রাখেন উপদেষ্টা অরুন কুমার দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মোঃ সাইফুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক মো. সাইমুম হোসেন ভোর, সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু সুফিয়ান, আন্তর্জাতিক সম্পাদক শামীম সাহারিয়ার পাপ্পু, মহিলা বিষয়ক সম্পাদিকা লুৎফা বেগম, সহ-দপ্তর সম্পাদক জাকির হাসান, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল আলম সাজ্জী, সদস্য শফিকুল ইসলাম শফিক, বাংলাদেশ রেলওয়ে ক্যারেজ এ্যাটেনডেন্ট কাউন্সিলের সভাপতি মো. আলী আকবরসহ অন্যান্য নেতৃবৃন্দসহ চটগ্রামস্থ ১৪টি শাখার সভাপতি, সম্পাদকবৃন্দ।