বেশি দামে মাস্ক বিক্রি করায় তিন ফার্মেসিকে জরিমানা

14

করোনার প্রভাবে বাড়তি চাহিদাকে পুঁজি করে বেশি দামে মাস্ক বিক্রি করায় নগরের তিনটি ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল বুধবার এপিবিএন ৯ এর সহযোগিতায় পরিচালিত নিয়মিত বাজার তদারকি অভিযানে এসব জরিমানা করা হয়।
এর মধ্যে বেবি সুপার মার্কেট এলাকার ইউনিক ফার্মেসিকে বেশি দামে ফেইস মাস্ক বিক্রি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা, পাঁচলাইশ থানার প্রবর্তক মোড়ের জনসেবা
ফার্মেসিকে ১৫ হাজার টাকা এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পূর্ব গেইট এলাকার সবুজ ফার্মেসিকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যা, সহকারী পরিচালক নাসরিন আক্তার, পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
মুহাম্মদ হাসানুজ্জামান জানান, নগরের ইপিজেড মাইলের মাথার ঝালবিতানকে খোলা অবস্থায় খাদ্যদ্রব্য বিক্রি করায় ১ হাজার টাকা, রূপসীবাংলা ডিপার্টমেন্টাল স্টোরকে সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) লেখা ছাড়া পণ্য বিক্রি করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়।
বন্দর থানার বারিক বিল্ডিং এলাকার ক্যাফে ডি সাঈদকে একই ফ্রিজে কাঁচা মাংসের সঙ্গে রান্না করা খাবার সংরক্ষণ করায় ১০ হাজার টাকা, দ্বীপ স্টোরকে এমআরপি ছাড়া পণ্য বিক্রি করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়।
খুলশী থানার আলফালাহ গলির আল মজিদ সুপারশপকে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত পণ্য বিক্রির জন্য সংরক্ষণ করায় ৭ হাজার টাকা, চমেক হাসপাতাল পূর্ব গেট এলাকার শাহান মেডিকোকে অনিবন্ধিত ওষুধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। অনিবন্ধিত, মেয়াদোত্তীর্ণ, জনস্বাস্থ্যের জন্য হুমকি এমন ওষুধ, চিকিৎসা সরঞ্জাম ধ্বংস করা হয়েছে অভিযানে।
অভিযানকালে অধিদফতরের কর্মকর্তারা কোনো ফার্মেসি বা দোকানে বেশি দামে মাস্ক, স্যানিটাইজার বিক্রির প্রস্তাব দিলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে অভিযোগ করার জন্য ভোক্তাদের প্রতি আহ্বান জানান।