‘বেলা তুমি বিয়ে করে ফেল, আমি সেশনজটে’

25

নিজস্ব প্রতিবেদক

‘বেলা তুমি বিয়ে করে ফেল, আমি সেশনজটে’-এমন লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে নগরীতে বিক্ষোভ করেছেন সম্মিলিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। করোনার কারণে স্থগিত হওয়া পরীক্ষাগুলো চলমান রাখার দাবিতে তারা এ সমাবেশ করে। গতকাল শনিবার চেরাগী পাহাড় মোড়ে অয়োজিত বিক্ষোভ সমাবেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, করোনা সংক্রমণ বাড়ায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৈষম্যের শিকার হয়েছেন। বন্ধের মধ্যে সরকারি বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষাগুলো নেওয়া হচ্ছে এবং ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বেলায় একতরফাভাবে সবধরনের ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে।
বিক্ষোভ মিছিলে অংশ নেওয়া মাসুদ হাসান নামে এক শিক্ষার্থী জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি ছয় বছর হয়েছে। এখনও অনার্স শেষ হয়নি। সেশনজটে আটকা পড়ে আমাদের জীবনের মূল্যবান সময় নষ্ট হয়ে যাচ্ছে। চাকরির বয়স শেষ হলেও লেখাপড়া শেষ করতে পারছি না। সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা করোনার বন্ধে পরীক্ষায় অংশ নিতে পারলে আমরা কেন পারবো না। আমাদের প্রতি কেন বৈষম্য করা হচ্ছে।