বেগম রাবেয়া সিরাজ এর ৩৭তম মৃত্যুবার্ষিকী পালিত

47

এলিট পেইন্ট গ্রুপ অব কোম্পানিজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম সিরাজউদ্দিন আহমেদ এর স্ত্রী বেগম রাবেয়া সিরাজ এর ৩৭তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদা সহকারে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় মরহুমার নগরীর বাসভবন এলিট হাউস, সিরাজউদ্দিন সড়ক, চট্টগ্রাম এ খতমে কোরআন ও মিলাদ মাহফিল এর আয়োজন করা হয়। এ সময় দুস্থ ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়।
বেগম রাবেয়া সিরাজ যিনি চট্টগ্রামে ‘রেবা আপা’ নামে সর্বাধিক পরিচিত ছিলেন। তিনি ১৯৮২ সালের ১৯ মার্চ ইন্তেকাল করেন। বাংলাদেশের বিভিন্ন সমাজ সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত থেকে তিনি অগণিত মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করেছিলেন।
বাংলাদেশ মহিলা সমিতি, লায়নীজ ক্লাব, গার্লস গাইড, রেডক্রস সোসাইটি, লেডিস ক্লাব ইত্যাদি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে ও নারী জাগরণে তিনি অনন্য ভ‚মিকা পালন করেন। তার অমায়িক ব্যবহার সবাইকে মন্ত্রমুগ্ধ করে রাখতো।
সমাজ সেবার পাশাপাশি তিনি ছিলেন একজন আদর্শ স্ত্রী ও স্নেহশীলা মাতা। অদম্য স্পৃহা ও অনুপ্রেরণায় তিনি নিজেকে যেমন আদর্শ সমাজকর্মী হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন, তেমনি স্বামী সিরাজউদ্দিন আহমেদকেও বাংলাদেশের একজন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে তিনি উৎসাহ যুগিয়েছেন। তার আন্তরিক সহযোগিতা ও অনুপ্রেরণায় মরহুম সিরাজউদ্দিন আহমেদ বাংলাদেশের বৃহত্তম শিল্পগোষ্ঠীর অন্যতম ‘এলিট পেইন্ট শিল্পগোষ্ঠীর’ মত শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে সক্ষম হন। বিজ্ঞপ্তি