বুলবুল একাডেমির সাংস্কৃতিক আয়োজন

10

বুলবুল চৌধুরী একজন ক্ষনজন্মা পুরুষ। ৩৫ বছরে তিনি এশিয়া এবং ইউরোপ মহাদেশের নৃত্য কলায় ঝড় তুলেছিলেন। মাত্র ৩৫ বছর তিনি বেঁচে ছিলেন। বুলবুল বাংলাদেশের সম্পদ। তাঁর স্মৃতি ধরে রাখার জন্য চট্টগ্রাম বুলবুল একাডেমি প্রতিষ্ঠা করা হয়েছে।
বুলবুল একাডেমির উদ্যোগে বিশিষ্ট আবৃত্তি শিল্পী প্রত্যাশা বড়ুয়াকে বুলবুল স্মারক সম্মাননা প্রদান, ছোটদের চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন সুজিত দাশ অপু উপরোক্ত বক্তব্য রাখেন।
সাংস্কৃতিক সংগঠক প্রণব রাজ বড়ুয়ার সভাপতিত্বে কয়ার বন্ধু সুজিত চৌধুরী মিন্টুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ৫নং মোহরা ওয়ার্ড যুবলীগ নেতা নুরুল আব্বাস, বিশিষ্ট সংগীত শিল্পী সমীরণ পাল, কল্পনা বণিক, বিশিষ্ট নারী নেত্রী রোজী চৌধুরী, বুলবুল একাডেমির নৃত্য পরিচালক শান্তা নাহার, শিল্পী হ্যাপি দাশ, জিএম বখতেয়ার, ইসমাইল চৌধুরী শাহীন, মোহাম্মদ সাদ্দান প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে প্রত্যাশা বড়ুয়া দিনব্যাপী ছোটদের চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। চিত্র প্রদর্শনীতে ৫০ জন শিশু শিল্পী অংশগ্রহণ করেন। সমগ্র অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কয়ার মহাসচিব অরুণ চন্দ্র বণিক।