বুড্ডিস্ট আইডল প্রতিযোগিতা শিল্পী হতে হলে সংগীত চর্চা বাড়াতে হবে

14

শিল্পী হতে হলে সংগীত চর্চা বাড়াতে হবে। যত বেশি সংগীত চর্চা হবে, ততই সংগীতে সফলতার দুয়ার খুলবে। পাশাপাশি শুদ্ধ সংস্কৃতি চর্চার দিকে মনোনিবেশ করতে হবে। আর প্রচুর গান শুনতে হবে। তবেই একজন ভাল মানের শিল্পী হয়ে গড়ে উঠা সম্ভব। ২৭ জানুয়ারি সন্ধ্যায় সংগীত, নৃত্য ও আবৃত্তি নিয়ে অনলাইনভিত্তিক বৌদ্ধদের সর্ববৃহৎ রিয়েলিটি শো বুড্ডিস্ট আইডল জুনিয়র-২০২২ গ্রান্ড ফিনালে ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত এই গ্রান্ড ফিনালে ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপ-পরিচালক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়–য়া। সিইউজের সহ-সভাপতি ও গাজী টিভির ব্যুরো প্রধান অনিন্দ টিটোর উদ্বোধনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক সুবল বড়–য়া।
এই রিয়েলিটি শো’তে অন্তত দুইশ প্রতিযোগী অংশ নেন। রাউন্ড ভিত্তিক প্রতিযোগিতা শেষে ২৯ জন প্রতিযোগী গ্রান্ড ফিনালে অংশ নেওয়ার সুযোগ পান। অনুষ্ঠানে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয় ওস্তাদ নীরোদ বরণ বড়–য়া ও সাংবাদিক বিমলেন্দু বড়–য়াকে। আজীবন সম্মাননা প্রদান করা হয় সংগীতে ওস্তাদ প্রকাশ বড়–য়া নৃত্যে শিখা বড়–য়া ও শৈবাল সেন এবং উদীয়মান সংগঠক হিসেবে সম্মাননা প্রদান করা হয় অধ্যাপক ববি বড়–য়া ও উদীয়মান গীতিকবি রুমি চৌধুরী। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সুনয়ন বড়–য়া।
গ্রান্ড ফিনালের সংগীত বিভাগে চ্যাম্পিয়ন হন অংকিতা বড়ুয়া এবং দ্বিতীয় স্থান অধিকার করেন অন্বেষা বড়–য়া ও তৃতীয় হন যৌথভাবে অর্পা বড়–য়া ও হৃত্তিকা বড়ুয়া। নৃত্য বিভাগে চ্যাম্পিয়ন হন কথা বড়–য়া এবং দ্বিতীয় স্থান অধিকার করেন বহ্নি বড়ুয়া, তৃতীয় হন প্রিমি বড়–য়া।
আবৃত্তি বিভাগে চ্যাম্পিয়ন জন রূপকথা তালুকদার এবং দ্বিতীয় স্থান অধিকার করেন সপ্তর্ষি মুৎসুদ্দি এবং তৃতীয়জন সামন্ত বড়ুয়া। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সংগীত বিভাগের দুই বিচারক সংগীত শিল্পী সুমন বড়ুয়া ও অনুপ্রভা বড়–য়া লীনা। বিজ্ঞপ্তি