বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার আমিনুল হকের ইন্তেকাল

66

চট্টগ্রাম জেলা বার এসোসিয়েশন এর প্রবীণতম সদস্য, চট্টগ্রাম আইন কলেজের প্রাক্তন শিক্ষক, লালখান বাজার হাইলেভেল রোড নিবাসী বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার আমিনুল হক (৮৬) বুধবার সকাল ১১.১৫টায় নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। তিনি নিউ চাক্তাই তদানিন্তন ন্যাশনাল স্টোর ও মেসার্স বাগদাদ রাইস মিলের স্বত্বাধিকারী মরহুম হাফেজুর রহমানের ২য় সন্তান এবং পটিয়া থানাধীন কুসুমপুরা ইউনিয়নের বিনিনিহারা গ্রামের সন্তান। চট্টগ্রাম জেলা বার এসোসিয়েশন ২০২১ সালে তাঁকে মুক্তিযোদ্ধা স্মারক সম্মাননা প্রদান করা হয়। তিনি দীর্ঘদিন যাবত ফুসফুসে ইনফেকশন, শ্বাসকষ্ট, ডায়বেটিস, কিডনী সহ বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন। ২০ জুলাই দুপুর ২টায় লালখান বাজার বাসভবন হেলেন ভিউতে প্রথম নামাজে জানাজা ও বাদ আসর হজরত গরীবুল্লাহ শাহ মাজার মসজিদ প্রাঙ্গণে ২য় নামাজে জানাজা শেষে মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। তিনি মৃত্যুকালে চার কন্যা, এক পুত্র ও নাতি-নাতনী সহ অনেক গুণগ্রাহী রেখে যান।
তিনি এডভোকেট এ.এম জিয়া হাবীব আহ্‌সানের শ্বশুর ও সিভিএনএস এর প্রিন্সিপ্যাল মিসেস আশফা খানমের পিতা। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএইচআরএফ এর চেয়ারপার্সন এডভোকেট এলিনা খান, চট্টগ্রাম চ্যাপ্টারের সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ শরীফ উদ্দিন, এড. সুনীল কুমার সরকার, এড. এ এইচ এম জসীম উদ্দিন, এড. জান্নাতুন নাঈম রুমানা, এড. সৈয়দ মোহাম্মদ হারুন, এড. প্রদীপ আইচ দীপু, এড. মোহাম্মদ সাইফুদ্দীন খালেদ, এড. মো. হাসান আলী, এড. মো. বদরুল হাসান, এড. মো. জিয়া উদ্দিন (আরমান) প্রমুখ।
শোক প্রকাশ করেন চট্টগ্রাম বার এসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম, সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন, সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সৈয়দ আনোয়ার হোসেন সহ চট্টগ্রাম বার এসোসিয়েশনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি