বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়

32

 

নবাগত চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান এনডিসি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা যাতে কখনো কেউ ছিনিয়ে নিতে না পারে সে লক্ষ্যে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে বীর মুক্তিযোদ্ধাদের জন্য মঙ্গল হবে। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ সম্মান দিয়ে সার্বিক সহযোগিতার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনা অন্তরের অন্তস্থলে ধারণ করবো। পাশাপাশি জাতির পিতার স্বপ্ন দূর্নীতিমুক্ত সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে হবে। ৬ ফেব্রæয়ারি সকাল ১১টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ও জেলা ইউনিট কমান্ড কর্তৃক বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার শুরুতে উপস্থিত মহানগর, জেলা, থানা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দরা নবাগত বিভাগীয় কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
তিনি বলেন, চাকুরী জীবনে যখন যে অবস্থানে থেকেছি বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেছি, ভবিষ্যতেও করে যাবো। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ কখনো শোধ করা যাবে না, অনুভব করা যায়। তাঁদের নিকট থেকে সংবর্ধনা গ্রহণের বিষয়টি সারাজীবনের জন্য অনন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।
অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধারা সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে বিভাগীয় কমিশনারকে বিদায় সংবর্ধনা প্রদান করেন। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও জেলা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম আলাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু। মহানগর ও জেলা সংসদের পক্ষে বক্তব্য দেন সাধন চন্দ্র বিশ্বাস, এফ.এফ আকবর খান, আবদুর রাজ্জাক, বোরহান উদ্দিন, আহমদ হোসেন, মাহাবুবুর রহমান, কুতুব উদ্দিন চৌধুরী, আহমদ মিয়া, মো. ইউসুফ, মো. সেলিম উল্লাহ, হাজী জাফর আহমদ, মো. ইউনুছ, কামরুল আলম জতু, কবির আহমদ, আকতার আহমদ সিকদার, জাফর আলী হিরু, মো. নুরুল আলম, বনগোপাল দাশ, আবদুল লতিফ, আবদুল গণি, মো. নূর উদ্দিন, আবুল কাশেম, অধ্যাপক দিলীপ দাশ, সত্যজিৎ পালিত, মুন্সি মিয়া, সৈয়দ আহমদ, গোলাম নবী প্রমুখ। বিজ্ঞপ্তি