বিয়ের দাওয়াত খাওয়া আরো অর্ধ-শতাধিক রোগী হাসপাতালে

2

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশে বিয়ের দাওয়াত খেয়ে বর-কনেসহ শতাধিক ব্যক্তি অসুস্থ হয়ে পড়েছে। গত শুক্রবার বিয়ের দাওয়াত খেয়ে পরদিন শনিবার ভোর থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চন্দনাইশ, পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স, বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও বিজিসি ট্রাস্ট হাসপাতালে শতাধিক লোক ডায়রিয়া জনিত রোগে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল সোমবারও একটি বিয়ের দাওয়াত খেয়ে আরো অর্ধ-শতাধিক ডায়রিয়া আক্রন্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।
জানা যায়, উপজেলার কাঞ্চননগর পশ্চিম এলাহাবাদের সালমান মাসুদ ও নিহার বিয়েতে আসা অতিথিদের মধ্যে গতকাল সোমবার সকাল থেকে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে উত্তর জোয়ারা আবুল কাসেম (৬০). জোবাইদা সুলতানা (৯), কাঞ্চনগরের আনিছা আকতার (১৭), পারভিন আকতার (৫৫), এলাহবাদের সেলিম উদ্দীন (৪৭), গাছবাড়ীয়ার আলিশ (১৪), ছুমদা খাতুন (৫০), রহিমুল্লাহ (১৫), ও বিজিসি ট্রাস্ট হাসপাতালে ৩০ জনের অধিক, বিভিন্ন বেসরকারি হাসপাতালে আরও ১০ জনের অধিকসহ অর্ধ-শতাধিক বিয়ের দাওয়াত খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা যায়।
এদিকে চন্দনাইশে ডায়রিয়া জনিত রোগী বৃদ্ধি পাওয়ায় চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা ওয়ার্ড ব্যবহার করে চিকিৎসা দেয়া হচ্ছে। বিয়ের অতিথি ছাড়াও ডায়রিয়া জনিত রোগী মধ্যম চন্দনাইশের শাহীন আক্তার (২২), সাতবাড়ীয়ার জাহানার বেগম (৪০), মরিয়ম বেগম (৮০), বখতেয়ার আলম (৪১) দক্ষিণ জোয়ারার নুরুন্নবী (৬৫), মিশু আকতার (২৬), আহমদ কবি (৬০)সহ ১০ জনের অধিক ভর্তি রয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুমা ভট্টাচার্য্য।