বিয়েতে রাজি না হওয়ায় বিধবাকে ধর্ষণের পর হত্যা

27

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে চার সন্তানের জননী এক বিধবা নারীকে (৪৫) ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। মাটিরাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ড পশ্চিম মুসলিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গতকাল শুক্রবার দুপুরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ড রমিজ কেরানীপাড়া এলাকার আবুল কালাম প্রকাশ রদ্দা কালামকে (৪৮) গ্রেপ্তার করে পুলিশ।
মাটিরাঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আসামি আবুল কালাম বিকালে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। খাগড়াছড়ি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জ্যেষ্ঠ বিচারক সেঁজুতি জান্নাত ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় এই জবানবন্দি রেকর্ড করেন।
ওসি বলেন, ‘আদালতে দেওয়া স্বীকারোক্তিতে আবুল কালাম বলেছে, ভুক্তভোগীর তিন ছেলে ও এক মেয়ে বিভিন্ন স্থানে কাজ করার সুবাদে বাইরে থাকতেন এবং ওই নারী একাই বাড়িতে থাকতেন। সেই সুযোগে গত ১৫ ডিসেম্বর রাত ৯টার দিকে সে ওই নারীকে একা পেয়ে বিয়ের প্রস্তাব দেয়। এতে রাজি না হওয়ায় প্রথমে তাকে ধর্ষণ করে। এরপরে বালিশ চাপা দিয়ে হত্যা করে পালিয়ে যায়।
খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ জানান, পুলিশ ২২ ডিসেম্বর ওই নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করে। একই দিন ভুক্তভোগীর বড় ছেলে বান্দরবান থেকে মাটিরাঙ্গায় এসে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। মাটিরাঙ্গা থানা পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে আবুল কালামকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে হত্যার সঙ্গে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে আবুল কালাম।