বিষপানের ১১ দিন পর গৃহবধূর মৃত্যু

3

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির নানিয়ারচরে বিষ পানের ১১ দিন পরে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তবে কেউ বলছেন আত্মহত্যার চেষ্টা; আবার কেউ বলছেন পারিবারিক কলহের জের ধরেই মিনা আক্তার বিষ পান করে মারা গেছেন।
গতকাল সোমবার দুপুরে রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে মারা যায় মিনা আক্তার (২০)। এঘটনাকে কেন্দ্র করে এলাকার মানুষের মধ্যে শোকের ছায়া বিরাজ করছে।
স্থানীয়রা জানান, আমরা শুনেছি পারিবারিক কলহের জের ধরে প্রায় সময় তাদের মধ্যে ঝগড়া-বিভেদ লেগে যেত। কিছু দিন পরে শুনি মিনা আক্তার বিষ পান করে আত্মহত্যার চেষ্টা চালায়। গতকাল আবার শুনেছি এই মেয়ে নাকি রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে ভর্তি অবস্থায় মারা গেছে। এজন্য দায়ী তার শ^শুরবাড়ির পরিবার।
সূত্রে জানা গেছে, রাঙামাটির নানিয়ারচর ইসলামপুর গ্রামের জিন্দা আলীর মেয়ে মিনার বিয়ে হয়েছিল একই উপজেলার বুড়িঘাট গ্রামের খলিলুর রহমানের সাথে। গত ২০ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১ টার দিকে বোতলে রাখা ফসলের ক্ষেতের অযাচিত ঘাস বিনষ্টকারী বিষ পান করে আত্মহত্যার চেষ্টা চালায় মিনা। পরে তার স্বজনরা রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। ঘটনার ১১ দিন পর গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায় মিনা।
তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িঘাট ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কল্পনা চাকমা।
নানিয়ারচর থানার ওসি সুজন হালদার জানান, বিষয়টি আমি শুনেছি। থানায় গিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। বিষ খাওয়ার মত ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে মারা গেছেন মিনা। আমরা সার্বিক বিষয় তদন্ত করে বিস্তারিত জানাতে পারবো।