বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের বাজে শুরু

27

স্পোর্টস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শুরুটা বড্ড বাজে হালো বাংলাদেশের। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে একশর আগেই গুটিয়ে যায় বাংলাদেশি যুবারা। শেষ পর্যন্ত ৭ উইকেটে ম্যাচ হেরেছে যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। গ্রæপ পর্বে এই ইংল্যান্ডই ছিল বাংলাদেশের জন্য একমাত্র বড় প্রতিপক্ষ। বড় চ্যালেঞ্জ জিততে ব্যর্থ রাকিবুল হাসানের দল। ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে আজ শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ যুব দলের অধিনায়ক রাকিবুল হাসান। তারপর ব্যাটাররা যেমন ক্রিকেট খেললেন তা রীতিমতো ভুতূড়ে!
মাত্র ৫১ রানে ৯ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। সেখান থেকে স্কোর গিয়ে ঠেকে একশর কাছাকাছি। দলের শেষ ব্যাপার রিপন মন্ডল করেন সর্বোচ্চ ৩৩ রান। যাতে ৩৫.২ ওভারে শেষ পর্যন্ত ৯৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ৯ ওভারে ১৬ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন জোশুয়া বয়েডেন। পরে ২৫.১ ওভারে তিন উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে ইংল্যান্ড। ২৫ রানেই ইংল্যান্ডের ২ উইকেট তুলে নিয়ে অবশ্য একটা স্বপ্নের বীজ বুনেছিলেন বাংলাদেশি যুবারা। কিন্তু শেষ পর্যন্ত সেই স্বপ্ন আর সত্যি হয়নি।
এতে বড় বাধা হয়েছেন ইংলিশদের উদ্বোধনী ব্যাটার জ্যাকব বেথেল। একপ্রান্ত আগলে রেখে সর্বোচ্চ ৪৪ রান করেছেন তিনি। জেমস রিউ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২৬ রানে। বাংলাদেশের হয়ে রাকিবুল হাসান ও রিপন মÐল একটা করে উইকেট নিয়েছেন। আগামী বৃহস্পতিবার গ্রæপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সেন্ট কিটসের কোনারি স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ কানাডা।