বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার পাকিস্তানের জার্সিতে খেলতে চান

60

ক্রিকেটবিশ্বে একের পর এক বিস্ময়কর বোলার উপহার দেওয়ার ক্ষেত্রে অদ্বিতীয় পাকিস্তান। ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, সাকলাইন মোস্তাক, শোয়েব আখতার থেকে শুরু করে হালের মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজদের কথা তো জানাই আছে। এবার আরও এক বিস্ময়কর বোলার উপহার দিতে চলেছে পাকিস্তান ক্রিকেট। সাজ সাদিক নামে এক সাংবাদিক তার কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার পর রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি।
উচ্চতা দিয়ে বিস্ময় জাগানো ক্রিকেটারের নাম মুদাস্সির গুজ্জার। তার উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি! ২৩.৫ ইঞ্চি সাইজের জুতো পরতে হয় তাকে।
ক্রিকেটবিশ্বে সবচেয়ে লম্বা খেলোয়াড় হিসেবে স্বীকৃতি পেয়েছেন পাকিস্তানেরই জাতীয় দলের ফাস্ট বোলার মোহাম্মদ ইরফান। এই বাঁহাতির উচ্চতা ৭ ফুট ১ ইঞ্চি। ২১ বছর বয়সী মুদাসসার তার থেকেও ঢের লম্বা। উচ্চতার কারণে নানান সমস্যার মাঝেও ইতিবাচক দিক খুঁজে বের করেছেন মুদাস্সির। তিনি বলেন, ‘উচ্চতা আমার জন্য আশীর্বাদ। কারণ জোরে দৌড়াতে পারি এবং ফাস্ট বোলার হতে পারি। ৭ মাস আগে আমি বোলার হওয়ার জন্য অনুশীলন শুরু করি। করোনা মহামারির কারণে কিছুটা বিরতি নিয়েছি। আমি আশা করি, একদিন আমি বিশ্বের সবচেয়ে লম্বা বোলার হবো। ’