বিশেষ বার্তা লিখে টিউলিপ সিদ্দিকের গাড়ি ভাঙচুর

4

পূর্বদেশ ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার ভোরে টিউলিপ দেখতে পান, কে বা কারা তার বাড়ির পাশে পার্ক করা গাড়িটিতে ভাঙচুর করেছে। ওই সময় দুর্বৃত্তরা গাড়ির ছাদে বিশেষ রাজনৈতিক বার্তা লিখে রেখে যায়। বর্তমানে পুলিশ প্রহরায় নিরাপদে আছেন তিনি।
গার্ডিয়ান ও টাইমস সূত্রে জানা যায়, বুধবার রাতে ব্রাইটনে অনুষ্ঠিত লেবার পার্টির বার্ষিক কনফারেন্স শেষে ফিরেন হ্যাম্পস্টেড ও কিলবার্নের এমপি টিউলিপ সিদ্দিক। পরের দিন বৃহস্পতিবার সকালে ব্যক্তিগত কাজে বাইরে যাওয়ার জন্য গাড়ির কাছে গেলে তিনি তার গাড়িটি ভাংচুর অবস্থায় দেখতে পান। ৩৯ বছর বয়স্ক লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক তার স্বামী ও সন্তানদের নিয়ে বাস করেন তার নিজ সংসদীয় এলাকা কিলবার্নে। টিউলিপ সিদ্দিক জানান, উদ্দেশ্যপ্রণোদিতভাবে বৃহস্পতিবার সকালে তার গাড়িটি কে বা কারা ভাঙচুর করেছে। ঘটনার পর টিউলিপ সিদ্দিক বর্তমানে পুলিশি নিরাপত্তায় আছেন।
কিলবার্ন ও হ্যাম্পস্টেডের লেবার দলীয় এই এমপি আরও জানান, গাড়ির জানালা ভাঙচুর করলেও কোনো কিছু গাড়ি থেকে চুরি যায়নি। তিনি জানান, দুর্বৃত্তরা গাড়ির ছাদে একটি বার্তা লিখে রেখে গেছে। যা লেখা হয়েছে তাতে পরিষ্কার যে এটি শুধু গাড়ি ভাঙচুর নয়, এটি পরিকল্পিত হামলা।
তবে এরকম হেনস্থা করে তাকে তার দায়িত্ব থেকে সরানো যাবে না উল্লেখ করে টিউলিপ জানিয়েছেন, তিনি তার কাজ করে যাবেন।
তিনি আরও জানান, এই ঘটনার পর লেবার পার্টির শীর্ষ নেতারা তাকে ফোন করেছিলেন। সেই সঙ্গে হাউজ অব কমন্সের স্পিকার স্যার লিন্ডসে হোয়েলি ফোন করে উদ্বেগ প্রকাশ করেন।
২০১৫ সাল থেকে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্নের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক। ২০১৬ ও ২০১৭ সালে তিনি ব্রিটিশ সরকারের চিলড্রেন ও আর্লি ইয়ার্স ডিপার্টমেন্টে ছায়া মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।