বিলাইছড়িতে গরু ‘ফসল খাওয়ায়’ দুই পক্ষের সংঘর্ষ, নিহত ২

27

রাঙামাটির বিলাইছড়িতে গ্রামবাসীর মধ্যে দুই পক্ষের মারামারিতে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও দুইজন। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে বিলাইছড়ি উপজেলার সদর ইউনিয়নের কুতুবদিয়া নামক দুর্গম পাহাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা-হলেন স্থানীয় গ্রাম পুলিশ দীপংকর তঞ্চঙ্গ্যা (৩০) ও তার ছোট ভাই শ্রীকান্ত তঞ্চঙ্গ্যা (১৭)। আহতরা হলেন, একই গ্রামের সোনাবালা তঞ্চঙ্গ্যা (৩১) ও প্রশান্ত তঞ্চঙ্গ্যা (৮)। এ ঘটনায় লক্ষীজয় মারমা (২৬) নামে একজনকে আটক করেছে বিলাইছড়ি থানা পুলিশ। পুলিশ ও স্থানীয়রা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে তাৎক্ষণিক বিস্তারিত জানা সম্ভব না হলেও তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে অনাকাক্সিক্ষত এ ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। সূত্র মতে, ওই গ্রামবাসীর মধ্যে এক পক্ষের গরু অপর পক্ষের ক্ষেতে ফসল খাওয়াকে কেন্দ্র্র করে ঘটনার সূত্রপাত। সংঘর্ষে উভয় পক্ষ ধারালো অস্ত্র ও লাঠিসোটা ব্যবহার করে। এতে ঘটনাস্থলেই আপন দুই ভাইয়ের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুই জনের লাশ উদ্ধার করে বিলাইছড়ি থানা পুলিশ। আহত দুইজনকে উদ্ধার করে বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। ওই সময় খুনের ঘটনায় জড়িত লক্ষীজয় মারমাকে আটক করে পুলিশ।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ আলী ও জেলা পুলিশের বিভাগীয় পরিদর্শক-১ মো. নজিবুল্ল্যাহ বলেন, ওই গ্রামবাসীর মধ্যে দুই পক্ষের মারামারিতে ঘটনাস্থলেই ওই দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুইজন। লক্ষীজয় মারমা নামে এক আসামিকে আটক করা হয়েছে। নিহত দুইজনের লাশ উদ্ধার করে বিলাইছড়ি থানায় নিয়ে যাওয়া হয়েছে। ময়নাতদন্তের জন্য শনিবার সকালে লাশ দুটি রাঙামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে।