বিরোধপূর্ণ জায়গায় ছড়িয়ে দেয়া হলো বিদ্যুতের তার

23

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় বিরোধপূর্ণ জায়গায় জোরপূর্বক তৈরি প্রাচীরে দেওয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে আব্দুল খালেক (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত ১৯ মে রাতে উপজেলার জুঁইদন্ডী ইউনিয়নের খুরুশকুল গ্রামে এ ঘটনা ঘটে।
আবদুল খালেক স্থানীয় মৃত হাসান মুরাদের পুত্র। পুলিশ লাশ উদ্বার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এছাড়া ঘটনার সাথে জড়িত মনজুরা বেগম ও তার ছেলে সাজ্জাদসহ ১০ জনকে আটক করা হয়েছে।
পুলিশ ও স্বজনরা জানান, একটি জায়গা নিয়ে নিহতের পরিবারের সাথে আটক মনজুরা বেগমের পরিবারের বিরোধ চলছে। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানের কাছে বিচারাধীন আছে। রাতে মনজুরা ও তার ছেলেরা বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে বিরোধপূর্ণ স্থানে জোরপূর্বক প্রাচীর নির্মাণ করেন। এরপর রাতে সেখানে বৈদ্যুতিক তার দিয়ে পুরো এলাকা বিদ্যুতায়িত করা হয়। রাত ১২ টায় আব্দুল খালেক সেখানে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।
নিহতের স্বজন এবং ক্ষুব্ধ এলাকাবাসী এ ঘটনার বিচারের দাবিতে বিক্ষোভ করেন। এ সময় পুলিশ লাঠিচার্জ করলে নিহতের মা, ভাই ও বোনসহ ৫ জন আহত হন। আহতদের আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। চোখে আঘাতপ্রাপ্ত একজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আসামিদের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
আব্দুল খালেকের বড়ভাই মো. জমির বলেন, রাতে আমার ভাই রাস্তা দিয়ে যাওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে মারা যান। আমারা এ হত্যার সাথে জড়িতদের বিচার চাই।
আনোয়ারা থানার ওসি এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, আমরা ঘটনার সাথে জড়িত সন্দেহে ১০ জনকে আটক করেছি। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।