বিভিন্ন স্থানে শীতার্তদের কম্বল বিতরণ

18

রাউজান : চট্টগ্রাম জেলা পরিষদের পক্ষ থেকে ও এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশনায় প্রান্তিক কৃষক, মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারসহ বিভিন্ন শ্রেণীর মানুষকে কয়েকশ কম্বল বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা ও পৌর কৃষক লীগের উদ্যোগে গতকাল ২ জানুয়ারি, সোমবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব।
প্রধান বক্তা ছিলেন পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। উপজেলা কৃষক লীগের সভাপতি আলমগীর আলীর সভাপতিত্বে অতিথি ছিলেন পৌরসভা কৃষক লীগের সভাপতি আলী আজগর চৌধুরী, উপজেলা আ. লীগ নেতা নুরুল আলম রহিম, উপজেলা কৃষক লীগের সা. সম্পাদক জিয়াউল হক চৌধুরী সুমন, পৌর কৃষক লীগের সা. সম্পাদক তসলিম উদ্দিন, চেয়ারম্যান রবীন্দ্র লাল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সাধন পালিত, ইউছুফ খান চৌধুরী, অনিল কান্তি দে, মো. এরশাদ, রিটন চৌধুরী, ল²ীকান্ত চৌধুরী, আকবর, ওয়াহেদ বাবলু, শওকত হোসেন চৌধুরী, দুর্জয় চৌধুরী প্রমুখ।

আশিয়ায় ‘আলোড়ন’ : পটিয়ার আশিয়া মধ্যমপাড়া ৫নং ওয়ার্ডে অগ্নিকাÐে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ, খাদ্য সহায়তা ও শীতবস্ত্র বিতরণ করেছে স্থানীয় সামাজিক সংগঠন আলোড়ন। সোমবার সকালে অগ্নিদুর্গতদের সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন- আশিয়া আলোড়ন এর সভাপতি ইকবাল চৌধুরী রাশেল, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, সাবেক সভাপতি কফিল উদ্দিন চৌধুরী রুজেল, সাবেক সাধারণ সম্পাদক বখতিয়ার উদ্দিন সোহেল, আশিয়া ইউপি মেম্বার হাসেম উদ্দিন, জমির উদ্দিন, পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আনিসুল ইসলাম চৌধুরী সৌমিক, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান,ফাহিম, আসিফ, মঞ্জু, মারুফ প্রমুখ।
এ সময় সংগঠনের নেতৃবৃন্দ বলেন, পারস্পরিক সৌহার্দ্য, স¤প্রীতি ও সহযোগিতা ছাড়া সামাজিক অগ্রগতি কঠিন হয়ে যায়। সমাজের কেউ অসুবিধায় থাকলে তার সহযোগিতায় এগিয়ে আসা অন্যদের নৈতিক দায়িত্ব। ব্যক্তিগত উদ্যোগের চেয়ে সাংগঠনিক উদ্যোগ এ ক্ষেত্রে অনেকটা সহজ ও ফলপ্রসূ হয়ে থাকে। এসময় তারা সমাজের সামর্থবানদের দুর্গতদের পাশে দাঁড়ানোর আহŸান জানান।

বিলাইছড়ি : বিলাইছড়িতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।
রবিবার (১ জানুয়ারি) উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীত বস্ত্র বিতরণ করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যাসহ উপজেলা আ. লীগের নেতৃবৃন্দ, কেংড়াছড়ি ও ফারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রামাচরণ মারমা (রাসেল) ও বিদ্যালাল তঞ্চঙ্গ্যা এবং আ.লীগ অঙ্গসঙ্গঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলার মোট ৪ ইউনিয়নে সর্বমোট ২৭০ টি কম্বল বিতরণ করা হয়েছে। তার মধ্যে ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ টি, বিশেষ চাহিদা সম্পন্নদের মাঝে ১০ টি এবং দরিদ্র ও দুস্থদের মাঝে ১৬০ টি কম্বল বিতরণ করা হয়েছে।

জেলা পরিষদের কম্বল বিতরণে দিলোয়ারা ইউসুফ : চট্টগ্রাম জেলা পরিষদের আয়োজনে আজ বিকেলে রাউজান উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা পরিষদের প‍্যানেল চেয়ারম্যান (সংরক্ষিত ২ নং ওয়ার্ড সদস্য) দিলোয়ারা ইউসুফ রাউজানের ২’শ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন। এ উপলক্ষ্যে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে তিনি বলেন, আধুনিক রাউজানের রূপকার বারবার নির্বাচিত সাংসদ জননেতা এবিএম ফজলে করিম চৌধুরী মেধা মননে উন্নয়ন ও অগ্রগতিতে এগিয়ে নিয়ে গেছেন আমাদের রাউজান উপজেলা। আজ বাংলাদেশের মডেল উপজেলা রাউজান। এ সময় উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুবিনা ইয়াসমিন রুজি, সহ-সভাপতি নুরআয়েশা, জেবুন্নেসা বেগম, সাংগঠনিক সম্পাদক সাহিদা বেগম রুজি, পারভিন আকতার, লাকি আক্তার, রেহেনা আকতার প্রমুখ উপস্থিত ছিলেন।
লোহাগাড়ায় ‘এক টাকায় আনন্দ’ : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা, চরম্বা, কলাউজান ও বড়হাতিয়া ইউনিয়নের দুর্গম এলাকার বিভিন্ন এতিমখানায় মাত্র ১ টাকায় শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেছেন মানবিক সংস্থা ‘এক টাকায় আনন্দ’। গত ৩০ ডিসেম্বর, শুক্রবার সকালে উপজেলার বিভিন্ন দুর্গম এলাকার অসচ্ছল এতিমখানায় ১ টাকায় কম্বল বিতরণ করা হয়।
সংস্থাটির প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মাদ জাবের হোসাইন সাকিব জানান, দুর্গম এলাকা এবং যাতায়াতের জন্য দূরের পথ হওয়ায় যেখানে কোনো সহায়তা পৌঁছায় না ‘এক টাকায় আনন্দ’ মানবিক সংস্থার টিম সেখানে শীতবস্ত্র পাঠিয়ে তাদের পাশে থাকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন- সংস্থার প্রধান উপদেষ্টা আবদুল্লাহ আল নোমান, প্রতিষ্ঠাতা পরিচালক জাবের হোসাইন সাকিব, কার্যনির্বাহী সদস্য মাহফুজুর রহমান সাকিব ও সদস্য আব্দুল আহাদ প্রমুখ।

দীঘিনালায় বিজিবি : খাগড়াছড়ি দীঘিনালায় বাবুছড়া বডার গার্ড ব্যাটালিয়নের (৭বিজিবি) উদ্যোগে শীতের কম্বল বিতরণ করা হয়েছে। সোমবার (২ জনুয়ারি) সকাল ১১টায় বাবুছড়া ব্যাটেলিয়ন (৭ বিজিবি) এর উদ্যোগে বিজিবির অধিনায়কের পক্ষ থেকে নায়েব সুবেদার মোহাম্মদ সাইফুল ইসলাম এতিম খানা এবং গরিব অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় বাবুছড়া এতিমখানায়, গুচ্ছগ্রাম পরিবার কলোনি এবং মসজিদ কলোনিতে সর্বমোট ২০০ শতাধিক কম্বল বিতরণ করা হয়। এ সময় শিপন চাকমা ও মো. মোরশেদ আলম বলেন, বাবুছডা ব্যাটেলিয়ন ৭ (বিজিবি) আমাদের সব সময় পাশে থাকে এই কনকনের শীতে বাবুছড়া ব্যাটেলিয়নের এই সহযোগিতায় আমরা সকলেই উৎফুল্ল। বিজ্ঞপ্তি