বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণা অবশেষে আটক

33

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের সিনিয়র অডিট অফিসার হিসেবে তিনি পরিচয় দেন নিজেকে। কাউকে নিলামে গাড়ি কিনে দেওয়া, কারও স্বর্ণের বার নির্বিঘ্নে বিমানবন্দর পার করে দেওয়া, আবার কাউকে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেন। নিলামে গাড়ি কিনে দেওয়ার কথা বলে একজনের কাছ থেকে ছয় লাখ টাকা হাতিয়ে নেওয়ার পর ভুক্তভোগী তাকে কৌশলে ডেকে এনে পুলিশের কাছে তুলে দিয়েছেন।
শনিবার রাতে নগরীর হালিশহর থানার ওয়াপদা মোড় থেকে তাকে পুলিশ নিজেদের হেফাজতে নেয়। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। গ্রেপ্তার জাবেদ হোসেন চৌধুরী ওরফে জাহিন চৌধুরী (৩৭) ফেনী জেলার দাগনভূঁইয়া উপজেলার চৌধুরী বাড়ির জাহিদ চৌধুরীর ছেলে। থাকেন নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়া বড় মসজিদের পাশে মেট্রো আমিন ভবনের ষষ্ঠ তলায়। পুলিশ তার বাসায় অভিযান চালিয়ে তার নামে ২টি কার্ড (প্রত্যেকটি কার্ডের গায়ে হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট, কুর্মিটোলা, ঢাকা বাংলাদেশ লেখা), বিভিন্ন ব্যাংকের আটটি এটিএম কার্ড ও নগদ আট হাজার ৫০০ টাকা জব্দ করে।
হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, ‘জাহিন চৌধুরী একজন বড়মাপের প্রতারক। বিভিন্ন জনকে প্রলোভন দেখিয়ে টাকা নিয়ে পরে যোগাযোগ বন্ধ করে দেয় সে। আটকের পর ভুক্তভোগী অনেকেই থানায় এসে তার বিরুদ্ধে অভিযোগ করছে। আমরা সেগুলো খতিয়ে দেখে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।