বিপিএল : সিলেটের আইকন মাশরাফি সাকিবের বরিশালে গেইল-কর্নওয়াল

9

স্পোর্টস ডেস্ক

সবকিছু ঠিকঠিক থাকলে ২০২৩ সালের ৫ জানুয়ারি উঠতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের পর্দা। একই সময়ে অনুষ্ঠিত হবে মাঠে গড়াবে আরও তিনটি ফ্র্যাঞ্চাইজি লিগ। ফলে বিদেশি খেলোয়াড়দের বিপিএলে অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছিল। তবে বিপিএলের দলগুলো আগেভাগেই বেশ কয়েকজন হেভিওয়েট খেলোয়াড়কে দলভুক্ত করায় সেই সংশয়ের মেঘ কেটে গেছে। জানা গেছে, এবারের আসরে ক্যারিবীয় ও আফগান ক্রিকেটারদের পাশাপাশি আধিক্য দেখা যাবে পাকিস্তানের খেলোয়াড়দেরও; খেলবেন মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিকের মতো ক্রিকেটার। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগকে ঘিরে শুরু হয়ে গেছে হেভিওয়েট খেলোয়াড়দের দলে ভেড়ানোর তোড়জোড়। সেই ধারাবাহিকতায় বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে আইকন বানিয়ে সেয়ানে সেয়ানে টক্করের বিষয়টা বুঝিয়ে দিল আসরের নতুন দল সিলেট স্ট্রাইকার্স।
বরিশালে আইকন ক্রিকেটার হিসেবে এবারও থাকছেন সাকিব আল হাসান, যিনি গত আসরে বরিশালের জার্সিতে অতিমানবীয় পারফরম্যান্স দেখিয়েছিলেন। শুধু তা-ই নয়, গত মৌসুমে খেলা ক্রিস গেইলকেও এবার দলে রাখছে বরিশাল। দলে নেওয়া হয়েছে কয়েকদিন আগে টি-টোয়েন্টি ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়া রাহকিম কর্নওয়ালকেও। শোনা যাচ্ছে দুই আফগান ক্রিকেটার ইবরাহিম জাদরান ও করিম জানাতের সাথেও সরাসরি চুক্তির কাজ সেরে ফেলেছে দলটি।
এদিকে বুধবার আসরের নতুন দল সিলেট স্ট্রাইকার্সের লোগো উন্মোচন করা হয় ঢাকার পাঁচ তারকা একটি হোটেলে জাকজমকপূর্ণ অনুষ্ঠানে। অনুষ্ঠানে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির, শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা-ব্যাটার ধনঞ্জয়া ডি সিলভা এবং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিসসহ চার বিদেশি ক্রিকেটারসহ রাজিন সালেহকে সহকারী কোচ এবং নাজমুল ইসলামকে ব্যাটিং কোচ, সৈয়দ রাসেলকে পেস বোলিং কোচ, ডলার মাহমুদ ও রাসেল আহমেদকে ফিল্ডিং কোচ, মুরাদ খানকে স্পিন বোলিং কোচ, ইয়াকুব চৌধুরীকে প্রশিক্ষক হিসেবে ঘোষণা করে সিলেট। দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।