বিপিএল ফাইনাল আজ

15

পূর্বদেশ ক্রীড়া ডেস্ক

টানা পাঁচ জয় দিয়ে বিপিএলের নবম আসর শুরু করা মাশরাফী বিন মোর্ত্তজার দল প্রত্যাশিতভাবেই উঠেছে ফাইনালে। অন্যদিকে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স টানা তিন ম্যাচ হেরে শুরু করার পর দেখিয়েছে দুর্দান্ত ঝলক। টানা ১০ ম্যাচ জিতে সবার আগে নিশ্চিত করেছে ফাইনাল। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শিরোপার দ্বৈরথে নামবেন মাশরাফী-ইমরুল। দুজনের সামনেই বড় অর্জনের হাতছানি।
বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফী, নেতৃত্ব দিয়ে আটটির মধ্যে চারটি শিরোপা জিতিয়েছেন দলকে। ঢাকা গø্যাডিয়েটর্সকে দু’বার, কুমিল্লা ও রংপুর রাইডার্সকে এনে দিয়েছেন একটি করে ট্রফি।
ইমরুলের অধীনে দু’বার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা। তৃতীয়বারের হাতছানি তার সামনে। আর কুমিল্লা অপেক্ষায় চতুর্থ শিরোপা ঘরে তোলার।
জিতলে পঞ্চম শিরোপাজয়ী অধিনায়ক হবেন মাশরাফী, আর সিলেট বিপিএলে প্রথমবার চ্যাম্পিয়ন হবে। ফাইনালে কখনো হারেনি কুমিল্লা। তেমনি মাশরাফীও যতবার ফাইনাল খেলেছেন, শিরোপা উঁচিয়ে ধরেছেন।
কুমিল্লার অধিনায়ক ইমরুল আরেকটি ফাইনাল নিয়ে সংবাদ সম্মেলনে বললেন, ‘ওরা ভালো ক্রিকেট খেলছে, আমরা ভালো ক্রিকেট খেলছি। কারণ আমরা প্রথম তিনটা ম্যাচ হারার পর যেভাবে কামব্যাক করেছি, এটা অবশ্যই আমাদের খেলোয়াড়দের কৃতিত্ব দিতে হবে। সবাই খুব পরিশ্রম করেছে এবং সবাই চেয়েছে যে আমরা ফাইনাল খেলবো।যদি ভালো ক্রিকেট খেলতে পারি, ভালো ফলাফল আসবে।’
ফাইনালের আগে ক্যাপ্টেন্স ফটোসেশনে অংশ নিতে পারেননি মাশরাফী। ট্রফি নিয়ে মেট্রোরেলের উত্তরা স্টেশনে হাজির হন সিলেট স্ট্রাইকার্সের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল।
শিরোপার লড়াই শুরুর আগে রয়েছে কনসার্ট। পারফর্ম করবেন জেমস-মাকসুদ-টিপু। খেলার রোমাঞ্চ উপভোগের পর শের-ই-বাংলা স্টেডিয়ামে দেখা যাবে আতশবাজির রোশনাই।