বিনা প্রতিদ্বন্দ্বিতার জয় চবি শিক্ষক সমিতির নির্বাচনেও

43

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচন আজ সোমবার অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মোট ১১টি পদের মধ্যে ৭টি পদে আওয়ামীপন্থী হলুদ দলের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি চারটি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব পদে হলুদ দলের সঙ্গে একইপন্থী বিদ্রোহীদেরও প্রতিদ্ব›িদ্বতা হবে।
সূত্র জানায়, সোমবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে এই ভোটগ্রহণ শুরু হবে। বেলা দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সাদা দল ও সাদা দল থেকে বেরিয়ে আসা জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৮৬২ জন। এরই মধ্যে গত ১১ ও ১৩ জানুয়ারি অগ্রিম ভোট দিয়েছেন ১৭১ শিক্ষক।
নির্বাচনে হলুদ দল থেকে নির্বাচনে লড়ছেন সভাপতি পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হানিফ সিদ্দিকী, সহ-সভাপতি পদে ভ‚গোল ও
পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক, কোষাধ্যক্ষ পদে চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক সজীব কুমার ঘোষ, যুগ্ম সম্পাদক পদে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন আহম্মদ।
এছাড়া সদস্য পদে জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের নাজনীন নাহার ইসলাম, বাংলা বিভাগের শারমিন মুস্তারী, সমাজতত্ত্ব বিভাগের মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার, রসায়ন বিভাগের ফণীভ‚ষণ বিশ্বাস, পদার্থবিদ্যা বিভাগের সৈয়দা করিমুন্নেছা ও আইন বিভাগের হোছাইন মোহাম্মদ ইউনুছ সিরাজী।
হলুদ দল থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চারটি পদে নির্বাচনে অংশ নিচ্ছেন হলুদ দলের আরও চার প্রার্থী। তারা হলেন, সভাপতি পদে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সেলিনা আখতার, সহ-সভাপতি পদে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক সুমন বড়ুয়া, কোষাধ্যক্ষ পদে একই বিভাগের সহযোগী অধ্যাপক সুমন গাঙ্গুলী ও যুগ্ম-সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম।
নির্বাচন কমিশনার অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উৎসবমুখর পরিবেশে সোমবার ভোটগ্রহণ হবে। ভোটারদের পছন্দ অনুযায়ী প্রার্থীরা ভোটের মাধ্যমে বিজয়ী হবেন।