বিনাভোটে জয়ী হচ্ছেন বাবুল, চিশতীসহ ৫ জন

20

নিজস্ব প্রতিবেদক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র জমার শেষদিন ছিল গতকাল রবিবার। শেষদিন পর্যন্ত হাটহাজারী, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া ও রাউজানের ৩২ প্রার্থী তিন পদে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে উপজেলা চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ১৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন রয়েছেন। এরমধ্যে প্রতিদ্ব›দ্বী প্রার্থী না থাকায় বিনা ভোটেই চেয়ারম্যান হতে যাচ্ছেন রাউজান উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। অন্যদিকে রাঙ্গুনিয়ায়ও উপজেলা চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান বিনাভোটে জয়ী হতে যাচ্ছেন। বাকি ২৭ প্রার্থী আছেন প্রতিদ্বন্দ্বিতায়।
দ্বিতীয় ধাপের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাকিব হোসেন বলেন, ‘সবমিলিয়ে ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে পাঁচজন প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী পাওয়া যায়নি। বাকি ২৭ প্রার্থী একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন’।
নির্বাচন অফিস সূত্র জানায়, রাউজানে উপজেলা চেয়ারম্যান পদে একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান পদে নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবিনা ইয়াছমিন রুজি মনোনয়নপত্র জমা দিয়েছেন। কিন্তু এই তিন পদে আর কোনো প্রার্থী না থাকায় তিন প্রার্থীই বিনা ভোটে জয়ী হওয়ার পথে।
রাঙ্গুনিয়ায় উপজেলা চেয়ারম্যান পদে আবুল কাশেম চিশতী, ভাইস চেয়ারম্যান পদে ওমর ফারুক, খায়রুল বশর, মো. আব্দুল মান্নান, শেখর বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসনে আরা বেগম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে উপজেলা চেয়ারম্যান পদে আবুল কাশেম চিশতী ও মহিলা-ভাইস চেয়ারম্যান পদে হোসনে আরা বেগম বিনাভোটে জয়ী হতে যাচ্ছেন। এ উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
হাটহাজারীতে উপজেলা চেয়ারম্যান পদে ইউনুস গনি চৌধুরী, এসএম রাশেদুল আলম, জসিম উদ্দীন শাহ, মো. সোহরাব হোসেন চৌধুরী নোমান, মোহাম্মদ নুর খান, ভাইস চেয়ারম্যান পদে অশোক কুমার নাথ, এমএ খালেদ চৌধুরী, মো. আশরাফ উদ্দীন (জীবন), মো. নাজমুল হুদা, মো. নুরুল আবছার, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি ফাতেমা শিল্পী, মোক্তার বেগম, মোছা. শারমীন আকতার, সাজেদা বেগম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই উপজেলায় প্রতিজন প্রার্থীই একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
ফটিকছড়িতে উপজেলা চেয়ারম্যান পদে মু. বখতেয়ার সাঈদ ইরান, মোহাম্মদ নাজিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান পদে মুহাম্মদ আনোয়ারুল হক, মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী, মুহাম্মদ জসিম উদ্দিন, মো. নাজীম উদ্দিন ছিদ্দিকী, ছৈয়দ জাহেদ উল্লাহ কুরাইশী, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেবুন্নাহার, শারমীন আকতার মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই উপজেলাতেও একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রার্থীরা।