বিদ্যুৎ তারে আগুন ধোঁয়া, চমেক হাসপাতালে আতংক

11

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের রেডিওলোজি বিভাগের বৈদ্যুতিক তারে আগুন লেগে ধোঁয়া ছড়িয়ে পড়লে হাসপাতালের রোগী, চিকিৎসক, নার্স ও কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল শনিবার বিকাল ৩টার দিকে হাসপাতালের রেডিওলোজি বিভাগের একটি বৈদ্যুতিক তারে অগ্নিস্ফুলিঙ্গ থেকে চারদিক ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় আতঙ্কিত হয়ে হাসপাতালের রোগী ও স্বজনদের অনেকেই বাইরে বেরিয়ে আসেন, অনেকে কান্নাকাটি শুরু করেন।
এ বিষয়ে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, ‘রেডিওলোজি বিভাগের বৈদ্যুতিক তার থেকে স্পার্ক করে ধোঁয়ার সৃষ্টি হলে রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমরা অগ্নি নির্বাপক সরঞ্জামের সাহায্যে দ্রুত সময়ের মধ্যেই তা নিভিয়ে ফেলি।’
চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহেনা আক্তার বলেন, ‘হাসপাতালে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। একটি বিভাগের বৈদ্যুতিক তারের স্পার্ক থেকে ধোঁয়া তৈরি হলে সবাই আতঙ্কিত হয়ে ছোটাছুটি করেন। এ ঘটনায় কেউ হতাহত হননি।’
হাসপাতাল কর্তৃপক্ষ ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা পৌঁছানোর আগেই আগুন নিভে যায় বলে জানান চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক নিউটন দাস।